৩০ সেপ্টেম্বর, ২০২১ ১০:৫৪ পিএম

শপথ নিলেন অধ্যাপক ডা. প্রাণ গোপাল

শপথ নিলেন অধ্যাপক ডা. প্রাণ গোপাল
শপথ গ্রহণ করছেন অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত (ডানে)

মেডিভয়েস রিপোর্ট: শপথ গ্রহণ করেছেন কুমিল্লা-৭ (চান্দিনা) আসনে উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সদ্য নির্বাচিত সংসদ সদস্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও দেশের প্রখ্যাত নাক, কান ও গলা বিশেষজ্ঞ অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত।

আজ বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) জাতীয় সংসদ ভবনের শপথ কক্ষে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী একাদশ জাতীয় সংসদের উপ-নির্বাচনে এমপি হিসেবে ডা. প্রাণ গোপাল দত্তকে শপথ বাক্য পাঠ করান।

শপথ গ্রহণ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জাতীয় সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালাম।

অনুষ্ঠানে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন ও হুইপ মাহবুব আরা বেগম গিনি উপস্থিত ছিলেন। শপথগ্রহণ শেষে ডা. প্রাণ গোপাল দত্ত রীতি অনুযায়ী শপথ বইয়ে স্বাক্ষর করেন।

গত ২০ সেপ্টেম্বর সকালে কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের উপনির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তকে বিজয়ী ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করা হয়। রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার এই বিজ্ঞপ্তি জারি করেন।

দুলাল তালুকদার বলেন, ১৯ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল। এ সময়ের জাতীয় পার্টি ও ন্যাপের প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। ফলে প্রার্থী হিসেবে আওয়ামী লীগের অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তই ছিলেন। এ অবস্থায় একক প্রার্থী হিসেবে তার নাম চূড়ান্ত করা হয়। যেহেতু একজন প্রার্থী, তাই আর মার্কা দেওয়ার কোনো বিধান নেই। এ অবস্থায় প্রাণ গোপাল দত্তকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

গত ৩০ জুলাই রাজধানীর স্কয়ার হাসপাতালে নিউমোনিয়া রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান অধ্যাপক আলী আশরাফ। এরপর ওই আসন শূন্য হয়। আলী আশরাফ কুমিল্লার চান্দিনা থেকে পাঁচবারের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। জাতীয় সংসদের ডেপুটি স্পিকারের দায়িত্বও ছিলেন তিনি।

উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে গত ৪ সেপ্টেম্বর মনোনয়ন ফরম নেন অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত। এ ছাড়াও প্রয়াত এমপির ছেলে ও চান্দিনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুনতাকিম আশরাফ, উপজেলা আওয়ামী লীগের আইন সম্পাদক শাহজালাল মিঞা, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য জাকির হোসেন ও দোল্লাই-নবাবপুর কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মজিবুর রহমান মনোনয়ন ফরম তুলেন।

তবে গত ১১ সেপ্টেম্বর আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তকে দলীয় প্রার্থী হিসেবে ঘোষণা দেয়।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : কুমিল্লা-৭ আসন
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক