১৭ অগাস্ট, ২০২১ ০৬:২০ পিএম

মেডিকেল শিক্ষার্থীদের সংগঠন ‘হ্যান্ডস ফর হিউম্যানিটির’ বিনামূল্যে অক্সিজেন সেবা

মেডিকেল শিক্ষার্থীদের সংগঠন ‘হ্যান্ডস ফর হিউম্যানিটির’ বিনামূল্যে অক্সিজেন সেবা
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: ইবনে সিনা মেডিকেল কলেজের শিক্ষক ও শিক্ষার্থীদের বিনামূল্যে অক্সিজেন সেবা প্রদান করছে স্বেচ্ছাসেবী সংগঠন হ্যান্ডস ফর হিউম্যানিটি। এ সেবাটি শুধুমাত্র ইবনে সিনার শিক্ষক-শিক্ষার্থীরা পাবেন।

আজ মঙ্গলবার (১৬ আগস্ট) বিশিষ্ট অর্থোপেডিক ও স্পাইন সার্জন ডা. আব্দুল্লাহ আল মাহমুদ বিনামূল্যে অক্সিজেন সেবা প্রদান অনুষ্ঠানের শুভ উদ্ভোধন করেন। এই সময় তিনি শিক্ষক-শিক্ষার্থীদের হাতে তিনটি অক্সিজেন সিলিন্ডার তুলে দেন।

হ্যান্ডস ফর হিউম্যানিটি মেডিকেল শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত একটি সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন। দেশের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর লক্ষ্যকে সামনে রেখে সংগঠনটি প্রতিষ্ঠিত হয়েছে। করোনা মহামারী পরিস্থিতিতে এখন পর্যন্ত অসংখ্য মুমূর্ষু রোগীকে অক্সিজেন সিলিন্ডার সেবা প্রদান করে সংগঠনটির স্বেচ্ছাসেবকরা। বর্তমানে আটটি অক্সিজেন সিলিন্ডার নিয়ে বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার সেবা অব্যাহত রেখেছে তাঁরা।

প্রসঙ্গত, মানবসেবী সংগঠনটি করোনাকালে প্রায় পাঁচশত পরিবারকে খাদ্যদ্রব্য এবং আর্থিক সহযোগিতা প্রদান করেছে। নিয়মিত প্রায় ১০০ শিক্ষার্থীকে শিক্ষা সামগ্রী ও উপকরণ দেওয়ার মাধ্যমে সহযোগিতা করে যাচ্ছে। একসঙ্গে সংগঠনটির চিকিৎসকদের মাধ্যমে প্রতিদিন বিনামূল্যে স্বাস্থ্যসেবা পাচ্ছে অসংখ্য মানুষ। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক