২৫ জুন, ২০২১ ১১:০৮ এএম

রামেকে একদিনে আরও ১৪ জনের মৃত্যু

রামেকে একদিনে আরও ১৪ জনের মৃত্যু
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: কোনোভাবেই থামছে না রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে মৃত্যুর মিছিল। গত ২৪ ঘণ্টায় হাসপাতালটিতে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে পুরুষ সাত ও নারী সাতজন। তাদের বয়স ৩৫-৬৫ বছরের মধ্যে।

আজ শুক্রবার (২৫ জুন) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে এ তথ্য জানা গেছে। 

সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের করোনা ইউনিটে ১৪ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পাঁচজন করোনায় আক্রান্ত হয়ে এবং বাকি সাতজন উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন। এর মধ্যে রাজশাহীর ছয়জন, চাঁপাইনবাবগঞ্জের চারজন, নওগাঁর তিনজন ও নাটোরের একজন রয়েছেন।

করোনা সংক্রমণে মৃতদের মধ্যে রাজশাহীর দুই জন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন ও নওগাঁর একজন। উপসর্গ নিয়ে মৃতদের মধ্যে রাজশাহীর চারজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোরের দুইজন ও নওগাঁর একজন মৃত্যুবরণ করেছেন।

গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৫২ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। আর মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৩৭২ জনের নমুনা পরীক্ষায় ১২৮ জন করোনা পজিটিভ রিপোর্ট আসে। 

এদিকে একদিনে হাসপাতালটির করোনা ইউনিটে নতুন করে ভর্তি হয়েছেন ৬৫ জন। হাসপাতাটির হাসপাতালটিতে উপসর্গ নিয়ে ভর্তি আছেন ২৫৩ জন, করোনায় আক্রান্ত রয়েছেন ১৭০ জন। এছাড়া ৪৩ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। 

প্রসঙ্গত, মহামারী করোনাভাইরাসের বিপর্যস্ত রাজশাহীতে ১১ জুন (শুক্রবার) থেকে সাতদিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। শুক্রবার বিকেল ৫টা থেকে শুরু হওয়া এ বিশেষ লকডাউন ১৭ জুন রাত ১২টা পর্যন্ত বলবৎ থাকবে। রাজশাহী সিটি করপোরেশন এলাকায়ও সর্বাত্মক কঠোর লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক