০৪ মে, ২০২১ ০৪:১৩ পিএম

স্বাস্থ্যবিধি না মানায় চায়না টাউন মার্কেট বন্ধ

স্বাস্থ্যবিধি না মানায় চায়না টাউন মার্কেট বন্ধ
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের রোধে স্বাস্থ্যবিধি না মানায় রাজধানীর পল্টনে অবস্থিত চায়না টাউন মার্কেট বন্ধ করে দিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি।

আজ মঙ্গলবার (৪ মে)  সকালে স্বাস্থ্যবিধি না মানার অভিযোগে মার্কেটটি বন্ধ করে দেওয়া হয়।

মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন গণমাধ্যমকে জানান, মাস্ক ও স্বাস্থ্যবিধি নিশ্চিত না করলে মার্কেট বন্ধ করে দেওয়া হবে বলে আগেই সতর্ক করে দেওয়া হয়েছিল। মার্কেটটি সে নির্দেশনা মানেনি। অন্য কোনও মার্কেটও যদি স্বাস্থ্যবিধি না মানে, সেগুলোও বন্ধ করে দেওয়া হবে।

চায়না টাউন মার্কেট বন্ধ করে দেওয়ার কারণ হিসেবে বলা হয়েছে, মার্কেটে আসা অধিকাংশ ক্রেতা এমনকি দোকানদারদের মুখে মাস্ক ছিল না। মার্কেটের প্রবেশদ্বারে হ্যান্ড স্যানিটাইজার ছিল না। ও ‘নো মাস্ক নো সার্ভিস’ লেখা ব্যানার ছিল না।  এছাড়া সকল ধরণের স্বাস্থ্যবিধি ছিল উপেক্ষিত।

এর আগে গতকাল জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন জানান, মঙ্গলবার থেকে নো মাস্ক নো সার্ভিস। কাউকে ছাড় দেওয়া হবে না। এর একদিন পরেই দেশের অন্যতম বড় পাইকারী মার্কেটটির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হল।

প্রসঙ্গত, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সারাদেশে লকডাউন চলমান রয়েছে। তবে ঈদ ও ব্যবসায়িদের অর্থিক পরিস্থিতি বিবেচনায় শপিং কমপ্লেক্সগুলো খুলে দেওয়ার দাবি জানিয়ে আসছিল তাঁরা। এর পরিপ্রেক্ষিতে স্বাস্থ্যবিধি মানার শর্তে সকল মার্কেট ও শপিং কমপ্লেক্স খুলে দেয় সরকার।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি