১৮ এপ্রিল, ২০২১ ০৩:২৩ পিএম

দেশের ইতিহাসে একদিনে সর্বোচ্চ মৃত্যু ১০২ জন

দেশের ইতিহাসে একদিনে সর্বোচ্চ মৃত্যু ১০২ জন
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: দেশের ইতিহাসে একদিনে করোনাভাইরাসে সর্বোচ্চ মৃত্যু হয়েছে। করোনায় গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ১০২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০ হাজার ৩৮৫ জন। এ সময় আরও তিন হাজার ৬৯৮ জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে।

আজ রোববার (১৮ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় প্রাণ হারানো ১০২ জনের মধ্যে পুরুষ ৫৯ জন এবং নারী ৪৩ জন। আর তাদের মধ্যে বাড়িতে পাঁচজন এবং ৯৭ জন  হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যবরণ করেছেন।

এতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশে ২৫৭টি ল্যাবরেটরিতে ১৭ হাজার ৯২৮টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় ১৯ হাজার ৪০৪টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৫১ লাখ ৭০ হাজার ৬৭টি। পরীক্ষায় আরও তিন হাজার ৬৯৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল সাত লাখ ১৮ হাজার ৯৫০ জন।

এ সময় সারাদেশে বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ছয় হাজার ১২১ জন। এ নিয়ে দেশে সুস্থ হয়েছেন মোট ছয় লাখ ১৪ হাজার ৯৩৬ জন রোগী।

গত ২৪ ঘণ্টায় দেশে নমুনা পরীক্ষার হার ১৯ দশমিক শূন্য ছয় শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ৫৩ শংতাশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৪ শতাংশ।

প্রসঙ্গত, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর। আর প্রথম করোনা রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ। দেশে এ পর্যন্ত করোনায় ১০ হাজার ৩৮৫ জন মানুষ মারা গেছেন। তাদের মধ্যে পুরুষ সাত হাজার ৬৯৪ জন (৭৪ দশমিক শূন্য নয় ভাগ) ও নারী দুই হাজার ৬৯১ জন (২৪ দশমিক ৯১ ভাগ)।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক