০৭ এপ্রিল, ২০২১ ০১:১৫ পিএম

জাতীয় মেধায় দ্বিতীয়সহ মেডিকেলে একই উপজেলার ১৪ জনের চান্স

জাতীয় মেধায় দ্বিতীয়সহ মেডিকেলে একই উপজেলার ১৪ জনের চান্স
ছবি: প্রতিকী

মেডিভয়েস রিপোর্ট: ২০২০-২১ শিক্ষাবর্ষে এমবিবিএস প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় চার হাজার ৩৫০ জন ভর্তিচ্ছু নির্বাচিতের মধ্যে টাঙ্গাইলের সখিপুর উপজেলা থেকে এক সাথে ১৪ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন।

ময়মনসিংহ মেডিকেল কলেজের প্যাথলজি বিভাগের সাবেক বিভাগীয় প্রধান ডা. সাদেকুল ইসলাম তালুকদার মেডিভয়েসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সখিপুর মেধাবী ছাত্রদের চারণভূমি। এবছর মেডিকেল ভর্তি পরীক্ষায় সম্মিলিত মেধা তালিকায় দ্বিতীয় স্থানসহ সখিপুরের মোট ১৪ জন উত্তীর্ণ হয়েছে। 

তাদের সবাইকে অভিনন্দন জনিয়ে ডা. সাদেকুল ইসলাম তালুকদার বলেন, এখন পর্যন্ত সখিপুর উপজেলা থেকে ১৪ জন শিক্ষার্থীর তথ্য পেয়েছি। তবে এই সংখ্যা আরও বাড়তে পারে। আমাদের তথ্য সংগ্রহের কাজ চলছে।

উত্তীর্ণরা হলেন-

১. তানভীন আহমেদ- ঢাকা মেডিকেল কলেজ (মেধায়- ২য়)
২. নোমান- সলিমুল্লাহ মেডিকেল কলেজ (মেধায়- ২৩৫তম)
৩. শাশ্বত- সলিমুল্লাহ মেডিকেল কলেজ (মেধায়- ৩৩৮তম)
৪. রাকিবুর রহমান- শের-ই-বাংলা মেডিকেল কলেজ
৫. অর্পি-  ময়মনসিংহ মেডিকেল কলেজ
৬. রামিজা আক্তার- মুগদা মেডিকেল কলেজ
৭. সায়মা-  কুমিল্লা মেডিকেল কলেজ
৮. ফারজানা মীম- কুমিল্লা মেডিকেল কলেজ
৯. কানিজ ফাতেমা কণা-  ফরিদপুর মেডিকেল কলেজ
১০. ইশরাক ইনান সাদিদ- পাবনা মেডিকেল কলেজ।
১১. ইশতিয়াক - পাবনা মেডিকেল কলেজ 
১২. মারুফ - দিনাজপুর মেডিকেল কলেজ 
১৩. সাইম আল রেজা - মুগদা মেডিকেল কলেজ 
১৪. সাবিহা মাহবুবা তুলি - রাজশাহী মেডিকেল কলেজ

প্রসঙ্গত, গত রোববার (৪ এপ্রিল) ২০২০-২১ সেশনের মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করায়। এতে মোট ৪ হাজার ৩৫০ জন পরীক্ষার্থী নির্বাচিত হয়েছেন। মোট পাস করেছে ৪৮ হাজার ৯৭৫ জন। পাশের হার ৩৯ দশমিক ৮৬ শতাংশ। 

এ বছর মেধাতালিকায় প্রথম স্থান অধিকার করেছেন মিশরী মুনমুন। তার রোল নম্বর ২৫০০২৩৮। তিনি পাবনা মেডিকেল কলেজ থেকে পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। ভর্তি পরীক্ষায় মোট ২৮৭.২৫ পেয়েছেন। ভর্তি পরীক্ষার ১০০ নম্বরের মধ্যে ৮৭ দশমিক ২৫ নম্বর পেয়েছেন ওই শিক্ষার্থী।

নির্বাচিত ৪ হাজার ৩৫০ জন পরীক্ষার্থার মধ্যে ছাত্রী ২ হাজার ৩৪১ জন (৫৪ ভাগ) এবং ছাত্র ২ হাজার ৯ জন (৪৬ ভাগ)। তাঁদের মধ্যে চলমান শিক্ষাবর্ষ থেকে নির্বাচিত হয়েছেন ৩ হাজর ৯৩৭ জন এবং পূর্ব শিক্ষাবর্ষ থেকে নির্বাচিত ৪১৩ জন।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : মেডিকেল ভর্তি পরীক্ষা
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি