০৭ এপ্রিল, ২০২১ ১১:০৯ এএম

মেডিকেলে চান্স না পাওয়ায় ছাত্রীর আত্মহত্যা

মেডিকেলে চান্স না পাওয়ায় ছাত্রীর আত্মহত্যা
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: মেডিকেলে চান্স না পাওয়ায় রাজধানীর মুগদায় বাসার ছাদ থেকে লাফিয়ে পড়ে তনিমা রহমান নেহা (২০) নামে এক শিক্ষার্থীর আত্মহত্যার খবর পাওয়া গেছে।

মঙ্গলবার (৬ এপ্রিল) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে দক্ষিণ মুগদার ভাড়া বাসায় এ ঘটনা ঘটে। মুমূর্ষু অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করে।

পারিবারিক সূত্রে জানা গেছে, এবার মেডিকেল ভর্তি পরীক্ষায় অকৃতকার্য হওয়ার পর থেকে বিষণ্ণতায় ভুগছিলেন নেহা। যদিও ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও ডেন্টালে ভর্তির জন্যও চেষ্টা করছিলেন তিনি। কিন্তু মেডিকেলে ভর্তি হতে না পারার বিষয়টি মানতে পারছিলেন তিনি। এক পর্যায়ে মানসিকভাবে ভেঙে পড়েন নেহা।

দুর্ঘটনার দিন সন্ধ্যায় পরিবারের সদস্যদের অগোচরে সাততলা ভবনের ছাদ থেকে লাফিয়ে পড়েন। সেখান থেকে তাঁকে ঢামেক হাসপাতালে নেওয়া হয়। পরে কর্তব্যরত চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন। 

দুই ভাই-বোনের মধ্যে নেহা ছোট। তার ভাই সিফাত রহমান এবার কুষ্টিয়া মেডিকেল কলেজ থেকে পড়াশোনা শেষ করেছেন।

মুগদা থানার উপ পরিদর্শক (এসআই) নগেন্দ্র কুমার দাস গণমাধ্যমকে বলেন, মুগদায় ছাদ থেকে লাফিয়ে পড়ে নেহা নামে এক শিক্ষার্থী মারা গেছে। প্রাথমিকভাবে স্বজনদের কাছ থেকে জানা গেছে আত্মহত্যা। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি