১৪ ফেব্রুয়ারী, ২০২১ ১২:০৩ পিএম

‘টিকার জন্য ডাব্লিউএইচওকে অগ্রিম টাকা দিয়েছিলাম’

‘টিকার জন্য ডাব্লিউএইচওকে অগ্রিম টাকা দিয়েছিলাম’
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: করোনার ভ্যাকসিন দ্রুত পাওয়ার জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে অগ্রিম টাকা দেওয়া হয়েছিল বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রোববার (১৪ ফেব্রুয়ারি) নারায়ণগঞ্জের কুমুদিনী হাসপাতালের মেডিকল সায়েন্সেস অ্যান্ড ক্যান্সার রিসার্চের ভিত্তি প্রস্তর অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী আরও বলেন, ‘ভ্যাকসিনের জন্য অ্যাডভ্যান্স টাকা দিয়েছিলেন বলেই দ্রুত ভ্যাকসিনের ব্যবস্থা করতে পেরেছেন। তবে ইতোমধ্যে ভারত ভ্যাকসিন উপহার দিয়েছে। এছাড়া অন্যান্য দেশও আমাদেরকে ভ্যাকসিন উপহার দিতে চাচ্ছে। সেগুলোও আমরা পর্যায়ক্রমে নিবো।’

তবে ভ্যাকসিন নেওয়ার পরও স্বাস্থ্য সুরক্ষা মেনে চলাচল করতে সবাইকে আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, মেডিকল সায়েন্সেস অ্যান্ড ক্যান্সার রিসার্চ চালু হলে দেশের মানুষ সঠিকভাবে ক্যান্সারের চিকিৎসা পাবেন। এর মাধ্যমে দেশের স্বাস্থ্যখাত আরও এগিয়ে যাবে।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পর প্রতিটি ইউনিয়নে চিকিৎসা কেন্দ্র স্থাপন করতে চেয়েছিলেন। কিন্তু ’৭৫ পরবর্তী সময়ে যারা ক্ষমতায় এসেছে, ক্ষমতা তাদের কাছে ছিল ভোগের বস্তু। তারা দেশের মানুষের কথা কখনও চিন্তা করেনি। পরবর্তীতে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে দেশের মানুষের ভাগ্যের চাকা বদলে দিতে শুরু করেছে, যা আজ পরিলক্ষিত হচ্ছে।

প্রতিটি জেলায় বিশ্ববিদ্যালয়সহ মেডিকেল কলেজ, নার্সিং কলেজ ও অন্যান্য স্বাস্থ্য কেন্দ্র সরকারি এবং বেসরকারিভাবে গড়ে তোলা হচ্ছে এবং সামনে আরও হবে বলে আশা ব্যক্ত করেন প্রধানমন্ত্রী শেখ হসিনা। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি