১৩ ফেব্রুয়ারী, ২০২১ ০৪:৩৭ পিএম

রেসিডেন্সি কোর্সে চান্স পেলেন ১৩ বিদেশি শিক্ষার্থী

রেসিডেন্সি কোর্সে চান্স পেলেন ১৩ বিদেশি শিক্ষার্থী
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) রেসিডেন্সি কোর্স মার্চ-২০২১ সেশনে ভারত, যুক্তরাষ্ট্র, নেপাল, মালদ্বীপ ও ইয়েমেনের ১৩ বিদেশি শিক্ষার্থী চান্স পেয়েছেন।

আজ শনিবার (১৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার ডা. ফেরদৌস আলম (একাডেমিক) স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, পাঁচটি দেশের মোট ১৩ জন্য শিক্ষার্থীদেরকে মার্চ-২০২১ সেশনের রেসিডেন্সি প্রোগ্রামে ভর্তির জন্য নির্বাচন করা হলো।

প্রত্যেক বিদেশি শিক্ষার্থীর কাছ থেকে অস্থায়ী এই কোর্সে ভর্তির জন্য এক হাজর ৯০ টাকা মূল্যের নন-জুডিশিয়াল স্ট্যাম্প গ্রহণ করা হবে বলে জানানো হয় ওই আদেশে।

এতে আরও বলা হয়েছে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) থেকে নিরাপত্তামূলক ছাড়পত্র এবং অনুমোদন পাওয়ার পরই এই ভর্তি নিশ্চিত করা হবে।

রেসিডেন্সি কোর্স মার্চ-২০২১ সেশনে উত্তীর্ণদের মধ্যে নেপালের ডা. সুরজ পান্ডে, ডা. সত্য প্রসাদ কৈরালা, ডা. অনীশ চৌরাসিয়া, ডা. মণীশ মিত্তল, ডা. সঞ্জয় সিলওয়াল, ডা. পবন রাওয়াল ও ডা. হরি প্রসাদ পান্ডে রয়েছেন।

এছাড়াও আছেন ভারতের ডা. সনজয় ঘোষ এবং ডা. রাজা শাহাফেন শাফি। মালদ্বীপের ডা. ফাতেমা সারা ইউসুফ এবং ডা. মারিয়াম রাফা। যুক্তরাষ্ট্রে ডা. রাকিক হাসান এবং ইয়েমেনের ডা. সায়মা মোহাম্মদ আব্দুল-মাজিদ আব্দুল-রহমান আল-হাদরামি।

বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী ‘কোর্স এবং টিউশন ফি’ জমা দিতে এবং অফিস থেকে প্রার্থীর স্বাক্ষরিত ভর্তির চিঠি সংগ্রহ করার পরামর্শ দেওয়া হয়েছে ওই অফিস আদেশে। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : বিএসএমএমইউ
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি