১০ জানুয়ারী, ২০২১ ০৫:৩৯ পিএম

বিএসএমএমইউর তিন সাব-স্পেশালিটিতে ১১ চিকিৎসক

বিএসএমএমইউর তিন সাব-স্পেশালিটিতে ১১ চিকিৎসক

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) জানুয়ারি ২০২১ শিক্ষাবর্ষে এফসিপিএস সাব-স্পেশালিটির তিন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করতে পারবেন ১১ জন চিকিৎসক। তাঁদের বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফি জমাদান সাপেক্ষে প্রশিক্ষণ গ্রহণের জন্য নির্বাচন করা হয়েছে। 

আজ রোববার (১০ জানুয়ারি) বিএসএমএমইউ উপ-রেজিস্ট্রার (শিক্ষা) ডা. ফেরদৌস আলম স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের জানুয়ারি ২০২১ শিক্ষাবর্ষে এফসিপিএস (সাব-স্পেশালিটি) রিপ্রোডাকটিভ এন্ডোক্রাইনোলজি এন্ড ইনফার্টিলিটি, ফিটোমেটারনাল মেডিসিন এবং গাইনোকোলজিক্যাল অনকোলজি বিভাগ সমূহে তিন বছরের প্রশিক্ষণ গ্রহণ ইচ্ছুক বর্ণিত প্রার্থীদেরকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক নামের পার্শ্বে উল্লেখিত সাব-স্পেশালিটিতে নির্ধারিত ফি জমাদান সাপেক্ষে প্রশিক্ষণ গ্রহণের জন্য নির্বাচন করা হয়েছে।  

প্রশিক্ষণের সুযোগ পাওয়া চিকিৎসকরা হলেন, রিপ্রোডাকটিভ এন্ডোক্রাইনোলজি এন্ড ইনফার্টিলিটির ডা. আরিফা আক্তার, ডা. ফাতেমা হক, ডা. চন্দনা সাহা ও ডা. শারমিন সালাম। ফিটোম্যাটারনাল মেডিসিনের ডা. সাফিনাজ মেহজাবীন, ডা. শামসুন নাহার ও ডা. মোছা. জিনাত আরা।

এছাড়া গাইনোকোলজিক্যাল অনকোলজির ডা. সাদিয়া নুসরাত আলমগীর, ডা. স্নিগ্ধা চক্রবর্তী এবং ডা. রওশন আরা প্রশিক্ষণ কোর্সের জন্য নির্বাচিত হয়েছেন।

এতে আরও বলা হয়, বেসরকারি প্রার্থীগণ আগামীকাল ১১ জানুয়ারি থেকে ১৬ জানুয়ারির মধ্যে অফিস চলাকালীন নির্ধারিত ফি জমাদান দিয়ে ভর্তি হতে পারবেন। 

আদেশের অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, বিএসএমএমইউর সার্জারি অনুষদের ডিন, সংশ্লিষ্ট বিভাগের চেয়ারম্যান, অতিরিক্ত রেজিস্ট্রার ও স্বাস্থ্য সচিবের একান্ত সচিবসহ সংশ্লিষ্ট সকলকে পাঠানো হয়েছে।

►আদেশটি দেখতে ক্লিক করুন 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি