২১ সেপ্টেম্বর, ২০২০ ০৫:৪১ পিএম
সিন্ডিকেটে অনুমোদন 

বেসরকারি রেসিডেন্টদের মাসিক ভাতা ৩০ হাজার টাকা

বেসরকারি রেসিডেন্টদের মাসিক ভাতা ৩০ হাজার টাকা

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ও এর অধিভুক্ত প্রতিষ্ঠানগুলোতে অধ্যয়নরত বেসরকারি রেসিডেন্টদের ভাতা বাড়ানোর প্রস্তাবে অনুমোদন দিয়েছেন সিন্ডিকেট মেম্বারগণ। এর ফলে এখন থেকে মাসে ৩০ হাজার টাকা করে ভাতা পাবেন এ কোর্সে অধ্যয়নরত চিকিৎসকরা।

আজ সোমবার (২১ সেপ্টেম্বর) বিকেলে মেডিভয়েসকে বিষয়টি নিশ্চিত করেছেন বিএসএমএমইউ রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান। 

তিনি আরও বলেন, ‘বেসরকারি রেসিডেন্টদের মাসিক ভাতা ৩০ হাজার টাকা করার বিষয়টি সিন্ডিকেট মিটিংয়ে অনুমোদিত হয়েছে। তবে এটি বিশ্ববিদ্যালয়ের অর্থ কমিটিতে যাবে, সেখানেও পাস হওয়ার একটি বিষয় রয়েছে।’

এ প্রসঙ্গে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ বলেন, এ সিদ্ধান্তের ফলে অধ্যয়নতরা উপকৃত হওয়ার পাশাপাশি উচ্চশিক্ষার বিষয়ে তরুণ চিকিৎসকরা উৎসাহিত হবেন।

সূত্রে জানা গেছে, গত ৩১ আগস্ট বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের মিটিংয়ে বেসরকারি রেসিডেন্টদের ভাতা বাড়ানোর একটি প্রস্তাব করা হয়। প্রস্তাবে তাদের মাসিক ভাতা ৩০ হাজার টাকা করার প্রস্তাবনা দেয় একাডেমিক কাউন্সিল।

এর আগে বিএসএমএমইউ ও এর অধিভুক্ত বিভিন্ন প্রতিষ্ঠানে অধ্যয়নরত বেসরকারি রেসিডেন্টদের ভাতা দ্বিগুণ করা হয়। পাঁচ বছরের রেসিডেন্সি কোর্সে অধ্যয়নরত এসব সরকারি চিকিৎসক প্রতি মাসে ১০ হাজার টাকা পারিতোষিক পেতেন। ২০১৭ সালের ২০ নভেম্বর গৃহীত সিদ্ধান্তের আলোকে তাঁদের ভাতা ২০ হাজার টাকা করা হয়। 

মেডিভয়েস এর জনপ্রিয় ভিডিও কন্টেন্ট গুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত