০৮ সেপ্টেম্বর, ২০২০ ০১:৪৭ পিএম

এভারকেয়ার হাসপাতালে করোনা সামগ্রী দিলো সেনাবাহিনী

এভারকেয়ার হাসপাতালে করোনা সামগ্রী দিলো সেনাবাহিনী

মেডিভয়েস রিপোর্ট: প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবেলায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালকে করোনা রোগী বহনকারী ট্রলি ও আইসোলেশন বেডসহ অত্যাবশ্যকীয় সুরক্ষা সামগ্রী দিয়েছে বাংলাদেশ সেনাবহিনী। সেনাবাহিনীর এই মহতী উদ্যোগে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। 

সোমবার (৭ সেপ্টেম্বর) গণমাধ্যমকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় এভারকেয়ার হাসপাতাল কর্তৃপক্ষ।

এতে বলা হয়,  বাংলাদেশ সেনাবাহিনী গত ২২ আগস্ট করোনাভাইরাস মোকাবেলায় সহযোগিতার জন্য এভারকেয়ার হাসপাতালে করোনা রোগী বহনকারী ট্রলি ও আইসোলেশন বেড দিয়েছে। এই অনুদানে হাসাপাতার কতৃপক্ষ তাদের প্রতি কৃতজ্ঞতা ও বিশেষ অভিবাদন জানায়।

দেশের এই দুর্যোগকালে সেনাবহিনীর সেবামূলক কাজের প্রসংশা করে বলা হয়, বাংলাদেশের জন্মলগ্ন থেকে বাংলাদেশ সেনাবাহিনী শুধুমাত্র দেশ রক্ষার কাজেই নিয়োজিত ছিলো না, বরং একইসাথে কাজ করে গেছে অবকাঠামো নির্মাণ, ত্রাণ কার্যক্রাম পরিচালন ও বাংলাদেশের ভবিষ্যৎকে আরও সুগম করতে। তদের এই দৃষ্টান্তমূলক পদক্ষেপ করোনা মোকাবেলায় সহযোগিতার পাশাপশি আরও অনেক প্রতিষ্ঠান ও সংগঠনকে ফ্রন্টলাইনে কর্মরত চিকিৎসক ও হাসপাতালের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দিতে উদ্বুদ্ধ করবে বলেও আশা প্রকাশ করা হয়।

এ বিষয়ে হাসপাতালটির হেড অফ মেডিকেল সার্ভিসেস ডা. আরিফ মাহমুদ বলেন, ‘এটি বাংলাদেশের গর্ব, বাংলাদেশ সেনাবাহিনী মানবিক পদক্ষেপের একটি উজ্জ্বল দৃষ্টান্ত। এই ধরনের ইক্যুইমেন্ট আমাদের অসুস্থদের সেবা দেওয়ার ক্ষমতা বাড়িয়ে দিবে, যা জাতিকে এই ভয়ংকর করোনা মহামারী ও জাতীয় দুর্যোগ মোকাবেলায় সাহায্য করবে। বেশ কয়েক মাস আগে থেকেই সেনাবাহিনী তাদের নিজস্ব উদ্যোগে ঢাকার সিএমএইচে এগুলো ব্যবহার করা শুরু করে। সেনাপ্রধানের উদারতা ও যথাযোগ্য উদ্যোগে আমরা এই প্রয়োজনীয় যন্ত্রগুলো পেয়েছি।’

প্রসঙ্গত, এভারকেয়ার হাসপাতাল এভারকেয়ার গ্রুপের একটি অংশ, যা ৩০টির অধিক হাসপাতাল, ১৫টি ক্লিনিক, ৫০টির অধিক ডায়াগনস্টিক সেন্টার নিয়ে দুই মহাদেশের ২৫টি শহরে ও উন্নয়নশীল দেশগুলোতে মানসম্পন্ন স্বাস্থ্যসেবা দিয়ে আসেছে। প্রতিষ্ঠানটির বাংলাদেশ শাখা মহামারীর এই সময়ে সাধারণ রোগীদের সেবার পাশাপাশি করোনা ডেডিকেটেড হাসপাতাল হিসেবে কাজ করছে। 

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক