০৪ অগাস্ট, ২০২০ ০৪:৫৬ পিএম

দেশে ৮৩ ল্যাবে হচ্ছে করোনার পরীক্ষা

দেশে ৮৩ ল্যাবে হচ্ছে করোনার পরীক্ষা

মেডিভয়েস রিপোর্ট: নতুন যুক্ত হওয়া বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের পরীক্ষাগারসহ দেশের মোট ৮৩ ল্যাবরেটরিতে করোনাভাইরাসের পরীক্ষা হচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

আজ মঙ্গলবার (৪ আগস্ট) দুপুরে অধিদপ্তরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান তিনি। 

অধ্যাপক ডা. নাসিমা সুলতান বলেন, ‘বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল নামে একটি বেসরকারি হাসপাতাল নিজস্ব পরীক্ষাগারে কোভিড-১৯ পরীক্ষা শুরু করবে। এ নিয়ে পরীক্ষাগারের সংখ্যা দাঁড়ালো ৮৩।’

এ সময় বিভিন্ন হাসপাতালের করোনা বিষয়ক তথ্য তুলে ধরে ডা. নাসিমা সুলতানা বলেন, ঢাকা মহানগরীর সাধারণ শয্যায় দুই হাজার ১১৫ জন ও ঢাকা মহানগরীর নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ১৭৪ জন রোগী ভর্তি আছেন। 

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় আরও আট হাজার ১২৩টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে আগের কিছু মিলিয়ে সাত হাজার ৭১২টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ১২ লাখ এক হাজার ২৫৬টি। নতুন পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে আরও এক হাজার ৯১৮ জনের দেহে। ফলে শনাক্ত করোনা রোগীর সংখ্যা দাঁড়াল দুই লাখ ৪৪ হাজার ২০ জনে।

মেডিভয়েস এর জনপ্রিয় ভিডিও কন্টেন্ট গুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি