২৬ জুলাই, ২০২০ ০৯:৫১ পিএম

যোগদান করেই টেকনোলজিস্টদের অনশন ভাঙালেন নতুন স্বাস্থ্য ডিজি

যোগদান করেই টেকনোলজিস্টদের অনশন ভাঙালেন নতুন স্বাস্থ্য ডিজি

মেডিভয়েস ডেস্ক: স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) হিসেবে যোগদানের দিনেই চমক দেখালেন অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম। যোগদানের পরেই নিয়োগের দাবিতে মেডিকেল টেকনোলজিস্টদের অনশন ভাঙিয়েছেন তিনি।

আজ রোববার (২৬ জুলাই) বেলা তিনটায় আগারগাঁওয়ের ন্যাশনাল ইন্সটিটিউট অফ ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টারের প্রায় অর্ধশতাধিক স্বেচ্ছাসেবী মেডিকেল টেকনোলজিস্টকে শরবত খাইয়ে অনশন ভাঙান তিনি।

স্বাস্থ্যমন্ত্রীর বার্ত নিয়ে এসেছেন উল্লেখ করে স্বাস্থ্য ডিজি বলেন, ‘স্বাস্থ্যমন্ত্রী আমাকে বলেছেন আপনাদেরকে এই বার্তা দেয়ার জন্য যে আপনাদের বিষয়টি তিনি দেখবেন। আপনাদের তিনি বলেছেন কাজ চালিয়ে যেতে। এরপরও যদি আপনারা কাজ করতে না চান তাহলে তো জোর করে করানো যাবে না। বিষয়টি এমন নয় এখনই চাইলে পূরণ করে দেওয়া সম্ভব। কিছুটা সময় লাগবে।’

তাদের নিয়োগের বিষয়ে আশ্বস্থ করে তিনি বলেন, ‘আপনাদের নিয়োগটা কেন হয়নি সেটা আমি জানি না। আমি আজ মাত্র জয়েন করেই এখানে এলাম। মন্ত্রী মহোদয় আমাকে আশ্বস্ত করেছেন এটার একটা ফয়সালা হবে। আমি ডিজি হিসেবে কথা দিতে পারি, আমার পর্যায় থেকে এ বিষয়ে সর্বোচ্চ চেষ্টা করব।’

এ সময় করোনাভাইরাস মহামারীর সময় করোনার নমুনা পরীক্ষায় স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করায় মেডিকেল টেকনোলজিস্টদের ধন্যবাদ জানান ডা. খুরশীদ আলম।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিদেশগামীদের জন্য করোনা পরীক্ষা বাধ্যতামূলক। কর্মবিরতির কারণে নমুনা পরীক্ষা ব্যাহত হচ্ছে। করোনা পরীক্ষা করতে না পেরে ইতোমধ্যে অনেকের ফ্লাইট মিস হয়েছে। তাদের কথাটাও চিন্তা করতে হবে। এজন্য স্বাস্থ্যমন্ত্রীর সাথে কথা বলে তিনি আশ্বস্থ করতে এসেছেন বলে উল্লেখ করেন। 

এর আগে রোববার সকাল ১০টায় মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরে নিজের নতুন কর্মস্থলে যোগ দেন ডা. খুরশীদ আলম। পরে দুপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও স্বাস্থ্য সচিবের সাথে সৌজন্য সাক্ষাৎ করে তার যোগদান পত্র জমা দেন তিনি।

প্রসঙ্গত, চাকরি স্থায়ী করার দাবিতে গত বৃহস্পতিবার বিকেল থেকে  ন্যাশনাল ইন্সটিটিউট অফ ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টারে সামনে প্রতিবাদ কর্মসূচি শুরু করেন মেডিকেল টেকনোলজিস্টারা। নিয়োগের দাবিতে আমরণ অনশন কর্মসূচি পালন করছিলেন তারা।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : স্বাস্থ্য অধিদপ্তর
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক