২২ জুলাই, ২০২০ ১০:২৯ এএম

করোনা ভাইরাসকে ‘চীনা ভাইরাস’ বলে আখ্যায়িত ট্রাম্পের

করোনা ভাইরাসকে ‘চীনা ভাইরাস’ বলে আখ্যায়িত ট্রাম্পের

মেডিভয়েস ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসকে চীনা ভাইরাস বলে আখ্যায়িত করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। একই সঙ্গে এই করোনা মহামারি আরো খারাপ রূপ নিতে পারে বলেও সতর্ক করেছেন তিনি।

মঙ্গলবার (২১ জুলাই) হোয়াইট হাউজে এক সংবাদ সম্মেলনে ট্রাম্প এমনটি বলেন।

ট্রাম্প বলেন, করোনা পরিস্থিত ভালো হওয়ার আগে আরো বেশি খারাপ রূপ নিতে পারে। এটা এমন কিছু যেটা আমি বলতে পছন্দ করি না। কিন্তু এটা এরকমই। এসময় করোনা ভাইরাসকে বেশ কয়েকবারই চীনা ভাইরাস বলে আখ্যায়িত করেন ট্রাম্প।

সকল মার্কিনীদের মাস্ক পরার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা সকলকে বলছি যে যখন সামাজিক দূরত্ব মানতে পারছেন না তখন মাস্ক পরুন। দেশ প্রেম দেখান। আপনি মাস্ক পছন্দ করুন অথবা না করুন তাদের প্রভাব রয়েছে। তবে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়, সবাইকে মাস্ক পরার আহ্বান জানালেও ট্রাম্প নিজেই সংবাদ সম্মলেনে মাস্ক পরেননি।

প্রসঙ্গত, করোনায় আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে বিশ্বে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। তবুও প্রাণঘাতী এ ভাইরাসকে সেভাবে পাত্তা দিচ্ছিলেন না ট্রাম্প। এমনকি কিছুদিন আগে পর্যন্ত মাস্ক ব্যবহার করতে রাজি হচ্ছিলেন না তিনি। বিশ্লেষকরা বলছেন, আসন্ন মার্কিন নির্বাচনে জনগণের মন জয় করার জন্যই মাস্ক ইস্যুতে সুর পাল্টেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
সিন্ডিকেট মিটিংয়ে প্রস্তাব গৃহীত

ভাতা পাবেন ডিপ্লোমা-এমফিল কোর্সের চিকিৎসকরা

প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর

অক্টোবর-নভেম্বরে ২য় ধাপে করোনা সংক্রমণের শঙ্কা

  এই বিভাগের সর্বাধিক পঠিত
করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও
একদিনেই অবস্থান বদল বিশ্ব স্বাস্থ্য সংস্থার

করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও