২৮ মে, ২০২০ ০১:০৭ এএম

ইউনাইটেড হাসপাতালে আগুন, ৫ লাশ উদ্ধার

ইউনাইটেড হাসপাতালে আগুন, ৫ লাশ উদ্ধার
ইউনাইটেড হাসপাতালে আগুন। ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: রাজধানীর গুলশান-২ এর ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডে পাঁচজনের মৃত্যু হয়েছে। বুধবার রাত ৯টা ৫৫ মিনিটে হাসপাতালটির নিচের প্রাঙ্গণে করোনাভাইরাসের রোগীদের জন্য খাটানো তাঁবুতে আগুন লাগে। এসি বিস্ফোরণের ফলে এ আগুন লেগেছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের এক কর্মী।  

ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার কামরুল আহসানের বরাত দিয়ে দেশের শীর্ষস্থানীয় সংবাদ মাধ্যম যুগান্তর জানায়, খবর পেয়ে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের তিনটি ইউনিট ঘটনাস্থলে কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। এখন পর্যন্ত ৫ জনের লাশ উদ্ধার করা গেছে। নিহতের মধ্যে চার জন পুরুষ ও একজন নারী।

বুধবার রাতে হাসপাতাল কর্তৃপক্ষ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, হাসপাতালে আগুনে মৃত ৫ জনের মধ্যে ৩ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী ছিলেন। মৃতদের সবাই লাইফসাপোর্টে ছিলেন।

নিহতরা হচ্ছেন- খোদেজা বেগম (৭০), রিয়াজ উল আলম (৪৫), মাহবুব (৫০), মনির হোসেন (৭৫) ও ভারনন এ্যান্থনী পল (৭৪)। এরমধ্যে খোদেজা বেগম ২৫ মে, রিয়াজুল আলম ২৭ মে, মাহবুব ১৫ মে, মনির হোসেন ১৬ মে এবং অ্যান্থনি পল ২৫ মে হাসপাতালে ভর্তি হয়েছিলেন বলে জানা গেছে।

আগুনের সূত্রপাত বিষয়ে ঘটনাস্থল থেকে ফায়ার সার্ভিসের এক কর্মী বলেন, এসি বিস্ফোরণের ফলে এ আগুন লেগেছে। রাত ১০টার কিছু পরই আমরা আগুন নিয়ন্ত্রণে এনেছি।

তিনি বলেন, করোনা রোগীর জন্য নিচতলায় চারটি আইসোলেশন কক্ষ ছিল। সামনের কক্ষের রোগীরা বের হতে পারলেও ভেতরে একটি কক্ষ থেকে ৫ জন রোগী বের হতে পারেননি। তারা এ দুর্ঘটনায় মারা গেছেন।

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি