০৫ মে, ২০২০ ০২:৩৪ পিএম

প্রতিদিনই ভাঙছে করোনা আক্রান্তের রেকর্ড, ২৪ ঘণ্টায় শনাক্ত ৭৮৬

প্রতিদিনই ভাঙছে করোনা আক্রান্তের রেকর্ড, ২৪ ঘণ্টায় শনাক্ত ৭৮৬

মেডিভয়েস রিপোর্ট: দেশে প্রতিদিনই ভাঙছে করোনা আক্রান্তের রেকর্ড, আক্রান্তের সংখ্যা যেন জ্যামিতিক হারে বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শানাক্ত হয়েছে ৭৮৬ জনের দেহে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাড়াঁলো ১০ হাজার ৯২৯ জন। মারা গেছেন আরও ১ জন। এতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮৩ জনে। 

আজ মঙ্গলবার (৫ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ১৮২টি নমুনা সংগ্রহ করা হয়েছে এবং ৫ হাজার ৭১১টি পরীক্ষা হয়েছে। তাদের মধ্য থেকে আরও ৭৮৬ জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১০ হাজার ৯২৯ । মারা গেছেন আরও ১ জন। মৃত ব্যক্তি একজন পুরুষ এবং তার বয়স ২১ থেকে ৩০ এর মধ্যে। 

এছাড়াও ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ১৯৩ জন। এ নিয়ে সুস্থতার সংখ্যা দাড়াঁলো ১ হাজার ৪০৩। 

তিনি আরও বলেন, দেশে সরকারি-বেসরকারি মিলিয়ে এখন মোট ৩৩টি ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা হচ্ছে এবং এ সংখ্যা আরও বাড়ানোর জন্য সরকার কাজ করে যাচ্ছে। আক্রান্তদের মধ্যে শতকরা ৭৯ শতাংশ বাসায় থেকে চিকিৎসা গ্রহণ করছেন বলেও তিনি উল্লেখ করেন। 

প্রসঙ্গত, গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। এ আবস্থায় গত ১৭ মার্চ থেকে শিক্ষা প্রতিষ্ঠান এবং ২৬ মার্চ থেকে সারাদেশে সাধারণ ছুটি ঘোষণা করা হয়। 
 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক