০৮ জুন, ২০২৪ ০৫:৩৫ পিএম

বিএসএমএমইউতে অ্যাডভান্স ক্লিনিক্যাল ফেলোশিপের সুযোগ

বিএসএমএমইউতে অ্যাডভান্স ক্লিনিক্যাল ফেলোশিপের সুযোগ
ফাইল ছবি

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ও অধীভুক্ত ঢাকা মেডিকেল কলেজে বিভিন্ন বিষয়ে অ্যাডভান্স ক্লিনিক্যাল ফেলোশিপ প্রোগ্রাম শুরু হচ্ছে জুলাইয়ে। এক বছর মেয়াদি এই কোর্সে সংশ্লিষ্ট বিষয়ে এমএস বা এফসিপিএস ডিগ্রিধারীরা অংশ নিতে পারবেন। আগামী ২৫ জুনের মধ্যে আগ্রহী প্রার্থীদের আবেদন করতে বলা হয়েছে।

গত বৃহস্পতিবার (৬ জুন) বিএসএমএমইউর উপ-রেজিস্ট্রার (শিক্ষা) ডা. জিএম সাদিক হাসান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ও অধিভুক্ত প্রতিষ্ঠানসমূহে বিভিন্ন বিষয়ে জুলাই-২০২৪ থেকে এক বছর মেয়াদি অ্যাডভান্স ক্লিনিক্যাল  ফেলোশিপে সংশ্লিষ্ট বিষয়ে যোগ্যতাসম্পন্ন প্রার্থীদের নির্ধারিত ফরমে আবেদন করার আহ্বান করা যাচ্ছে।’

অ্যাডভান্স ক্লিনিক্যাল ফেলোশিপের জন্য নির্ধারিত বিষয়গুলো হচ্ছে বিএসএমএমইউর অধীনে স্পাইনাল নিউরোসার্জারি, স্কালবেজ নিউরোসার্জারি, হেড-নেক সার্জারি, অটোলজি, সার্জিক্যাল অনকোলজি, পেইন মেডিসিন, পেডিয়াট্রিক ইউরোলজি, ইউরো-অনকোলজি, কিডনি ট্রান্সপ্ল্যান্ট, আর্থোস্কোপিক ও আর্থোপ্লাস্ট, স্পাইন সার্জারি, হিস্টোপ্যাথলজি অ্যান্ড সাইটোপ্যালজি এবং ঢাকা মেডিকেল কলেজের অধীনে স্পাইনাল নিউরো সার্জারি ও স্ট্রোক ও এন্ডোভাস্কুলার নিউরোসার্জারি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোর্সটিতে সরকারি, বেসরকারি ও বিএসএমএমইউ প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে আগ্রহী প্রার্থীদের বয়স ৩০ জুন তারিখে সর্বোচ্চ ৪৫ বছর হতে হবে।

এ ছাড়া কোর্সটি সার্বক্ষণিক হিসেবে অনুষ্ঠিত হবে। নির্বাচিত প্রার্থীদের সার্বক্ষণিকভাবে ডিভিশনের সাথে সংযুক্ত থাকতে হবে।

►বিজ্ঞপ্তি দেখুন

এনএআর/

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : বিএসএমএমইউ
  এই বিভাগের সর্বাধিক পঠিত