১১ জুন, ২০২৩ ১০:২৬ এএম

বিএসএমএমইউ’র বিএসসি নার্সিং ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

বিএসএমএমইউ’র বিএসসি নার্সিং ভর্তি পরীক্ষার ফল প্রকাশ
আগামী ১৪ জুন (বুধবার) সকাল ১০টায় রাজধানীর পরীবাগস্থ গ্রাজুয়েট নার্সিং বিভাগে মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বিএসসি নার্সিং ও মাস্টার্স অব সাইন্স ইন নার্সিং (এমএসএন) ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।

শনিবার (১০ জুন) বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে (bsmmu.ac.bd) এ ফলাফল প্রকাশ করা হয়।

বিএসএমএমইউতে নার্সিং অনুষদের গ্রাজুয়েট নার্সিং বিভাগে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ভর্তির লক্ষ্যে প্রাথমিকভাবে সাধারণ মেধা কোটায় ১০৭ জন মেয়ে শিক্ষার্থী ও ১২ জন ছেলে শিক্ষার্থী, মুক্তিযোদ্ধা কোটায় ৪ জন  মেয়ে শিক্ষার্থী ও ২ জন ছেলে শিক্ষার্থী এবং উপজাতি কোটায় ৪ জন  মেয়ে শিক্ষার্থী ও ২ জন ছেলে শিক্ষার্থী মেধার ভিত্তিতে নির্বাচিত হয়েছেন।

উত্তীর্ণ পরীক্ষার্থীদের চূড়ান্তভাবে নির্বাচিত করার লক্ষ্যে আগামী ১৪ জুন (বুধবার) সকাল ১০টায় রাজধানীর পরীবাগস্থ গ্রাজুয়েট নার্সিং বিভাগে মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

অন্যদিকে বিএসএমএমইউ’র মাস্টার্স অব সাইন্স ইন নার্সিং (এমএসএন) ভর্তি পরীক্ষায় ৯টি বিষয়ে ২৭ জন নির্বাচিত হয়েছেন এবং জাতীয় নার্সিং উচ্চ শিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠানে (ন্যাশনাল ইনস্টিটিউট অফ এ্যাডভান্সড নার্সিং এডুকেশন এন্ড রিসার্চ) অধ্যয়নের জন্য ৬টি বিষয়ে ৬০ জন প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন।

প্রসঙ্গত, শনিবার সকাল ১০টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন কেন্দ্রে মাস্টার্স অব সাইন্স ইন নার্সিং (এমএসএন) ভর্তি পরীক্ষার অনুষ্ঠিত হয়। একই দিনে দুপুরে অনুষ্ঠিত হয় বিএসসি নার্সিং ভর্তি পরীক্ষা। বিএসএমএমইউ ভাইস চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ডা.  মো. শারফুদ্দিন আহমেদ এসব পরীক্ষার বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন।

এসময় ভিসি দেশের স্বার্থে নার্সিংয়ে আসন বৃদ্ধির জন্য সংশ্লিদের মতামত চান এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নার্সিংয়ের আসন বৃদ্ধির আশ্বাস প্রদান করেন। কেন্দ্র পরিদর্শনকালে উপস্থিত ছিলেন প্রো-ভিসি (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, প্রো-ভিসি (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. মনিরুজাজামান  খান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোহাম্মদ হাফিজুর রহমান ও প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল প্রমুখ।

এএইচ/

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
২৭তম বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় দিবস 

স্বাস্থ্যে ইতিবাচক পরিবর্তন আনাই হোক বিশ্ববিদ্যালয় দিবসের অঙ্গীকার

২৭তম বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় দিবস 

স্বাস্থ্যে ইতিবাচক পরিবর্তন আনাই হোক বিশ্ববিদ্যালয় দিবসের অঙ্গীকার

  এই বিভাগের সর্বাধিক পঠিত