১৭ অগাস্ট, ২০২২ ০৪:৩০ পিএম

নার্সিংয়ের ১ম বর্ষের মৌখিক ও ব্যবহারিক পরীক্ষার সূচি প্রকাশ

নার্সিংয়ের ১ম বর্ষের মৌখিক ও ব্যবহারিক পরীক্ষার সূচি প্রকাশ
নোটিসে বলা হয়েছে, কেবল লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা মৌখিক ও ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। 

মেডিভয়েস রিপোর্ট: বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের (বিএনএমসি) অধীনে ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি এবং ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সের ১ম বর্ষের লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারীদের মৌখিক ও ব্যবহারিক পরীক্ষার সূচি প্রকাশ করা হয়েছে। 

আজ বুধবার (১৭ আগস্ট) বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের রাশেদা আক্তার (অতিরিক্ত দায়িত্ব) এবং ডেপুটি-রেজিস্ট্রার স্বাক্ষরিত এক নোটিসে এ তথ্য জানানো হয়।

নোটিসে বলা হয়েছে, ‘বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের অধীন গত ০৪ আগস্ট হতে চলমান ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি এবং ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সের ১ম বর্ষের চূড়ান্ত (লিখিত) পরীক্ষায় অংশগ্রহণকারীদের মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা আগামী ২০ আগস্ট শুরু করে ০৮ সেপ্টেম্বরের মধ্যে সম্পন্ন করতে হবে। বর্ণিত পরীক্ষা সুষ্ঠুভাবে গ্রহণের লক্ষ্যে নিম্নোক্ত নিয়মাবলী অনুসরণীয়।’

নিয়মাবলি

১. কেবল লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা মৌখিক ও ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। 

২. লিখিত পরীক্ষার রুটিন মোতাবেক সংশ্লিষ্ট বিষয় ও কোড অনুযায়ী ধারাবাহিকতা রক্ষা করে মৌখিক ও ব্যবহারিক পরীক্ষার রুটিন (সিডিউল) করতে হবে।

৩. কাউন্সিল হতে প্রেরিত পরীক্ষক তালিকায় বর্ণিত শিক্ষকগণ পরীক্ষা গ্রহণ মোতাবেক পরীক্ষা অনুষ্ঠিত হবে, এ ক্ষেত্রে পরীক্ষার্থীর সংখ্যাধিক্যের কারণে একাধিক টেবিল/টিম গঠনের প্রয়োজন হলে কাউন্সিলের অনুমতি গ্রহণ পূর্বক নির্দিষ্ট সময়ে পরীক্ষা সম্পন্ন করা যাবে। 

৪. কাউন্সিল নির্ধারিত তারিখ ও পরীক্ষকগণ কর্তৃক পরীক্ষা গ্রহণে যে কোন সমস্যা তাৎক্ষনিকভাবে অবহিতক্রমে সমাধান করা যাবে বিধায় পরীক্ষা গ্রহণ ব্যহত করা যাবে না। 

৫. পরীক্ষায় নম্বর প্রদানের ক্ষেত্রে খসড়া ও মূল নম্বরপত্র শিক্ষকগণ অবশ্যই সংরক্ষণ করবেন। অত্যন্ত সতর্কতার সাথে পরীক্ষা গ্রহণ করতে হবে যেন, পরীক্ষকের অসচেতনতা/অসতর্কতার কারণে পরীক্ষার্থী ক্ষতিগ্রস্থ না হয় বা প্রকৃত মেধা যাচাইয়ের ক্ষেত্রে অনিয়ম না হয়। 

৬. পরীক্ষা শেষে পরবর্তী এক সপ্তাহের মধ্যে মৌখিক ও ব্যবহারিক পরীক্ষার নম্বরপত্র ব্যক্তির মাধ্যমে (ডাকে পাঠানো যাবে না) কাউন্সিলে জমা নিশ্চিত করতে হবে।

অনুলিপি সদয় অবগতি ও প্রয়োজনীয় কার্য সম্পাদনের জন্য বিএনএমসির প্রেসিডেন্ট, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক ও সকল অধ্যক্ষ/ নার্সিং কলেজ/ ইনস্টিটিউটসহ সংশ্লিষ্ট সকল বিভাগকে পাঠানো হয়েছে।

►নোটিসটি দেখতে ক্লিক করুন 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক