২০ জুলাই, ২০২২ ০৮:৩৪ পিএম

রাজধানীতে আরও এক চিকিৎসকের লাশ উদ্ধার

রাজধানীতে আরও এক চিকিৎসকের লাশ উদ্ধার
প্রতীকী ছবি।

মেডিভয়েস রিপোর্ট: দুই সপ্তাহের ব্যবধানে রাজধানীর সেগুনবাগিচার নিজ বাসা থেকে আবুল হোসেন চৌধুরী নামে আরও একজন চিকিৎসকের লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ বুধবার (২০ জুলাই) বিকেল তিনটায় সেগুনবাগিচার বাসা থেকে তাঁর মৃতদেহ উদ্ধার করা হয়।

সন্ধ্যায় মেডিভয়েসকে বিষয়টি নিশ্চিত করেছেন শাহবাগ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার।

তিনি বলেন, ‘দুইদিন যাবৎ বাসায় পড়েছিলেন ডা. আবুল হোসেন। তাঁর স্ত্রী, ছেলে-মেয়ে থাকেন কানাডায়। গত ১০ বছর ধরে বাসায় তিনি একা থাকতেন।’

মওদুদ হাওলাদার বলেন, দুই দিন ধরে বাসা থেকে বের হচ্ছিছিলেন না ডা. আবুল হোসেন। পরে বাসার দারোওয়ানরা খোঁজ-খবর নিতে যান। তারা গিয়ে দেখেন তিনি ফ্লোরে পড়ে আছেন। পরে পুলিশকে খবর দিলে তার মরদেহ উদ্ধার করা হয়।

জানতে চাইলে শাহবাগ থানার পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. আব্দুল্লাহ গণমাধ্যমকে বলেন, পুলিশের ধারণা স্ট্রোকে ডা. আবুল হোসেনের মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদনের রিপোর্ট পাওয়া গেলে ৬৯ বছর বয়সী এই চিকিৎসকের মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

মওদুদ হাওলাদার বলেন, ডা. আবুল হোসেনের মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ বিষয়ে একটি অপমৃত্যুর মামলা প্রক্রিয়াধীন।

এর আগে গত ৫ জুলাই রাতে মগবাজারের ২২৭ নম্বর গ্র্যান্ড প্লাজার সাততলার নিজ ফ্ল্যাটের দরজা ভেঙে প্রবাসী চিকিৎসক ইকবাল উদ্দিন আহমেদের অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ।

রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম মেডিভয়েসকে জানান, বাসায় একা ছিলেন ডা. ইকবাল। তাঁর স্ত্রী-মেয়ে বিদেশ থাকেন। দীর্ঘদিন সৌদি আরবে প্রবাসী চিকিৎসক হিসেবে কর্মরত ছিলেন। সাত বছর আগে ডা. ইকবাল দেশে চলে আসেন। এরপর থেকে বড় মগবাজারে একাই বাসায় অবসরকালীন সময় কাটাতেন ৭২ বছর বয়সী এ চিকিৎসক। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি