১৮ জুলাই, ২০২২ ০২:০৭ পিএম

দেশে কাল থেকে এলাকাভিত্তিক লোডশেডিং

দেশে কাল থেকে এলাকাভিত্তিক লোডশেডিং
জ্বালানি তেলের লোকসান কমাতে এমন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: রাশিয়া ও ইউক্রেনের মধ্যে যুদ্ধের কারণে জ্বালানি তেলের বাজারে অস্থিরতা বিরাজ করায় আগামীকাল মঙ্গলবার (১৯ জুলাই) থেকে সারাদেশে এলাকাভিত্তিক লোডশেডিং শুরু হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই-এলাহী চৌধুরী।

আজ সোমবার (১৮ জুলাই) রাজধানীর তেজগাঁওয়ে প্রধানমন্ত্রী কার্যালয়ে আয়োজিত এক বৈঠকে এসব কথা বলেন তিনি।

জ্বালানি তেলের লোকসান কমাতে এমন উদ্যোগ গ্রহণ করা হয়েছে জানিয়ে তৌফিক-ই-এলাহী বলেন, যেসব এলাকায় লোডশেডিং থাকবে তা আগে থেকেই গ্রাহকদের জানিয়ে দেওয়া হবে। দিনে অন্তত এক থেকে দুই ঘণ্টা লোডশেডিং থাকবে। সপ্তাহে একদিন পেট্রোল পাম্প বন্ধ থাকবে। রাত ৮টার পর দোকানপাট বন্ধ থাকবে। সরকারি-বেসরকারি সব বৈঠক ভার্চুয়ালি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মসজিদে এসি ব্যবহার না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, সরকারি-বেসরকারি অফিসের সময় এক থেকে দুই ঘণ্টা কমিয়ে আনা যায় কি না, সে বিষয়টিও পর্যালোচনা করা হচ্ছে। তবে এখনও চূড়ান্ত হয়নি।

এ সময় বৈঠকে আরও উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব আহমেদ কায়কাউস, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব তোফাজ্জল হোসেন প্রমুখ। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক