১৫ জুলাই, ২০২২ ০৮:৪৬ পিএম

দুই মেডিকেলে আসন বৃদ্ধির সুযোগ আছে কিনা প্রতিবেদন প্রদানের নির্দেশ

দুই মেডিকেলে আসন বৃদ্ধির সুযোগ আছে কিনা প্রতিবেদন প্রদানের নির্দেশ
প্রতীকী ছবি।

মেডিভয়েস রিপোর্ট: বেসরকারি দুই মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সে আসন সংখ্যা বৃদ্ধির সুযোগ-সুবিধা আছে কিনা, তা সরেজমিনে দেখে প্রতিবেদন প্রদানের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। মেডিকেল দুটি হলো- ঢাকার আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজ ও সাভারের এনাম মেডিকেল কলেজ।

বৃহস্পতিবার (১৪ জুলাই) ইস্যুকৃত মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের চিকিৎসা শিক্ষা-২ শাখার উপসচিব মো. রবিউল আলম স্বাক্ষরিত পৃথক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ‘উপর্যুক্ত বিষয় ও সূত্রোক্ত পত্রের পরিপ্রেক্ষিতে বেসরকারি আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজ ও সাভারের এনাম মেডিকেল কলেজের আসন সংখ্যা বৃদ্ধির প্রয়োজনীয় সুযোগ-সুবিধা বিদ্যমান রয়েছে কিনা; সে বিষয়ে প্রতিষ্ঠানটি সরেজমিনে পরিদর্শন করে মতামতসহ প্রতিবেদন প্রদানের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। 

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর পাঠানো চিঠিতে অধিদপ্তরের পরিচালকের (চিকিৎসা শিক্ষা) দৃষ্টি আকর্ষণ করা হয়েছে।

এর অনুলিপি স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিবের একান্ত সচিব, দুই মেডিকেল কলেজের অধ্যক্ষ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেডিসিন অনুষদের ডিন ও বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের রেজিস্ট্রারসহ সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়েছে।

►প্রজ্ঞাপন দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
ছেলের চোখে অধ্যাপক ডা. রিদওয়ানুর রহমান

সাতকানিয়ার চুপচাপ বালক যেভাবে হয়ে উঠেন কিংবদন্তি চিকিৎসক

  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক