১৩ মে, ২০২২ ০৬:১৫ পিএম

সিলেটে প্রথমবারের মতো বিসিপিএস কেন্দ্র অনুমোদন

সিলেটে প্রথমবারের মতো বিসিপিএস কেন্দ্র অনুমোদন
ঢাকা মুখী কমাতে সিলেটে প্রথমবারের মতো বিসিপিএস কেন্দ্র অনুমোদন, জুলাই মাসে শুরু হবে কার্যক্রম।

মেডিভয়েস রিপোর্ট: সিলেটে প্রথমবারের মতো বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জন্সের (বিসিপিএস) কেন্দ্র অনুমোদন দেওয়া হয়েছে। রাজধানীর মূল কেন্দ্রের পর সারাদেশে এটি দ্বিতীয় কেন্দ্র। আগামী জুলাই মাস থেকে এই কেন্দ্রের প্রশাসনিক কার্যক্রম শুরু হবে।

বৃহস্পতিবার (১২ মে) সকালে সিলেটে ‘ওরিয়েন্টেশন অন ট্রেনিং মনিটরিং এন্ড রিসার্চ ফর ট্রেইনার্স’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম এসব তথ্য জানান।

তিনি বলেন, ‘চলতি বছরের জুলাই মাস থেকে সিলেট বিসিপিএস কেন্দ্রের প্রশাসনিক কাজ শুরু হবে এবং পর্যায়ক্রমে স্বল্প সময়ের মধ্যেই এফসিপিএস পরীক্ষার্থীরা ঢাকায় না গিয়ে এই কেন্দ্রেই পরীক্ষা দিতে পারবে।’

জানা গেছে, ‘সরকার ও বিশেষজ্ঞ মহলের যৌথ প্রচেষ্টায় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত উদ্যোগে মোট ৪টি বিভাগের পুরাতন ৪টি মেডিকেল কলেজের আওতাভুক্ত ৪টি বিসিপিএস কেন্দ্র স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এরই মধ্যে সিলেটের কেন্দ্র অনুমোদন দেওয়া হয়ে গেছে। আর বাকি রয়েছে তিনটি কেন্দ্র।’

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : বিসিপিএস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি