০২ মার্চ, ২০২২ ০৯:০৯ পিএম

প্রধানমন্ত্রীর সঙ্গে বিএসএমএমইউ ভিসির সাক্ষাৎ

প্রধানমন্ত্রীর সঙ্গে বিএসএমএমইউ ভিসির সাক্ষাৎ
প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সঙ্গে বিএসএমএমইউ ভিসির সৌজন্য সাক্ষাৎ

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

আজ বুধবার (২ মার্চ) রাজধানীর তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ সাক্ষাৎ করেন তিনি।

জানা গেছে, সাক্ষাৎকালে ডা. শারফুদ্দিন আহমেদ বিএসএমএমইউর নির্মাণাধীন সুপার স্পেশালাইজড হাসপাতালের সর্বশেষ অগ্রগতি, বিশ্ববিদ্যালয়ের গবেষণা কার্যক্রম, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম, চিকিৎসাসেবা ও শিক্ষা কার্যক্রম, মুজিব শতবর্ষ উপলক্ষে জাতির পিতার জন্মদিনে বিশেষ অনুষ্ঠানের আয়োজনের পরিকল্পনাসহ বিভিন্ন বিষয় প্রধানমন্ত্রীকে অবহিত করেছেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের গবেষণা কার্যক্রম আরো জোরদার করার নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

জানা গেছে, এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএসএমএমইউর সুপার স্পেশালাইজড হাসপাতালের চালু হলে রোগীদের যাতে চিকিৎসাসেবার জন্য বিদেশে যেতে না হয়, সেজন্য প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ারও নির্দেশ দিয়েছেন। বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাসেবার পরিধি বিস্তৃত করতে আরও জায়াগা বরাদ্দ দেওয়া যায় কিনা, সে বিষয়টি প্রধানমন্ত্রীর বিবেচনায় রয়েছে বলেও জানান বিএসএমএমইউর ভিসি।

এর আগে গত ১৬ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছিলেন অধ্যাপক ডা. মো. শরফুদ্দিন আহমেদ। পরে তিনি মেডিভয়েসকে জানান, ‘দায়িত্ব নেওয়ার পর থেকে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে কোনো সাক্ষাৎ হয়নি। তাই প্রধানমন্ত্রীর দোয়া ও পরামর্শের জন্য তাঁর সাক্ষাতে গিয়েছিলাম। বেশ কিছু বিষয়ে পরামর্শ দিয়েছেন তিনি। বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য শিক্ষা ও গবেষণার উন্নয়নে সে অনুযায়ী ভূমিকা নেওয়া হবে।’

গত ২৯ মার্চ দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ১১তম ভিসি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন ডা. শারফুদ্দিন আহমেদ। রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদের আদেশপ্রাপ্ত হয়ে আগামী তিন বছরের জন্য ভিসির দায়িত্বভার গ্রহণ করেন তিনি।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক