১৩ ফেব্রুয়ারী, ২০২২ ০২:৩৫ পিএম

রেসিডেন্সি: মার্চ-২০২২ শিক্ষাবর্ষে ভর্তির সূচি প্রকাশ

রেসিডেন্সি: মার্চ-২০২২ শিক্ষাবর্ষে ভর্তির সূচি প্রকাশ
রোববার (১৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার (শিক্ষা) ডা. জি এম সাদিক হাসান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে। ছবি: ফাইল

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) রেসিডেন্সির এমডি-এমএস কোর্সে মার্চ-২০২২ শিক্ষাবর্ষে উত্তীর্ণ ১১৪৮ জন প্রার্থীর ভর্তির সময়সূচি প্রকাশ করা হয়েছে।

ঘোষিত সময় অনুযায়ী, বেসরকারি প্রার্থীদের জন্য আগামী ১৫-২৪ ফেব্রুয়ারি এবং সরকারি, বিএসএমএমইউ ও সামরিক প্রার্থীদের ক্ষেত্রে স্ব স্ব প্রতিষ্ঠানে ১৫ ফেব্রুয়ারি প্রেষণাদেশ সাপেক্ষে ভর্তির কার্যক্রম চলবে।

আজ রোববার (১৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার (শিক্ষা) ডা. জি এম সাদিক হাসান স্বাক্ষরিত এক অফিস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় এবং অধিভুক্ত মেডিকেল কলেজ, ডেন্টাল কলেজ ও ইনস্টিটিউটসমূহে মার্চ ২০২২ ইং শিক্ষাবর্ষে রেসিডেন্সি এমডি/এমএস প্রোগ্রামে সরকারি, বেসরকারি, বিএসএমএমইউ (সেরকারি কোটায় নির্বাচিত) ও সামরিক কোটায় ভর্তির জন্য ১১৪৮ জন প্রার্থীকে তাঁদের নামের তালিকার পার্শ্বে বর্ণনা মোতাবেক ভর্তির জন্য নির্বাচন করা হলো।’

এতে আরও বলা হয়, ‘বেসরকারি প্রার্থীদের আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে ২৪ ফেব্রুয়ারি অফিস চলাকালীন সময়ের মধ্যে এবং সরকারি, বিএসএমএমইউ এবং সামরিক প্রার্থীদের ক্ষেত্রে স্ব স্ব প্রতিষ্ঠানে ১৫.০২.২২ ইং তারিখের তারিখ থেকে প্রেষণাদেশ/ছুটির আদেশ সাপেক্ষে ভর্তির কার্যক্রম চলবে। সকল কোর্সে ভর্তির ক্ষেত্রে কোর্স ফি, টিউশন ফি ও রেজিস্ট্রেশন ফি সংশ্লিষ্ট প্রতিষ্ঠান থেকে জানা যাবে।’

ভর্তির সময় মূল মাইগ্রেশন সনদসহ নিম্নোক্ত কাগজপত্র ও ছবি ০২ (দুই) সেট করে সকল প্রার্থীর নিকট থেকে জমা নিতে হবে।

১. নির্বাচিত তালিকায় প্রার্থীর নাম সম্বলিত অংশ (www.bsmmu.edu.bd) থেকে প্রার্থত্র নাম সম্বলিত তালিকা সহ পূর্বক জমা দিতে হবে)। 

২. ভর্তি পরীক্ষার প্রবেশপত্রের অনুলিপি।

৩. দুই কপি পাসপোর্ট সাইজের ছবি। 

৪. শিক্ষাগত যোগ্যতার সকল মূল সনদের অনুলিপি।

৫. বিএমডিসি’র হালনাগাদ রেজিস্ট্রেশন সনদের অনুলিপি। 

৬. জাতীয় পরিচয় পত্রের অনুলিপি। 

৭. মূল মাইগ্রেশন সনদের অনুলিপি। 

৮. মূল মাইগ্রেশন সনদ (প্রতিষ্ঠান কর্তৃক বিশ্ববিদ্যালয়ে প্রেরণের জন্য)। 

৯. মূল মাইগ্রেশন সনদের স্ক্যান কপি (স্ব-স্ব প্রতিষ্ঠানে সংরক্ষণ করার জন্য)। 

ভর্তি শেষে মূল মাইগ্রেশন সনদ, ছবি ও অন্যান্য সনদের ০১ (এক) সেট সংশ্লিষ্ট প্রতিষ্ঠান কর্তৃক বিশ্ববিদ্যালয়ে পাঠাতে হবে। সকল রেসিডেন্ট ভর্তির পরে ই-রেজিস্ট্রেশনের জন্য মূল মাইগ্রেশন সনদের স্ক্যান কপি প্রিন্ট করে নিজের কাছে সংরক্ষণ করবেন এবং স্ব-স্ব প্রতিষ্ঠানের ভর্তি শাখায়ও মূল মাইগ্রেশন সনদের স্ক্যান কপি সংরক্ষণ করে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ‘মার্চ ২০২২ ইং শিক্ষাবর্ষে ভর্তিকৃত সকল রেসিডেন্টকে আগামী ৩০ মার্চ থেকে ৩১ জুলাইয়ের মধ্যে অবশ্যই অনলাইনে ইরেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। এ সংক্রান্ত নিয়মাবলী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে নির্দিষ্ট লিংকে পাওয়া যাবে। রেসিডেন্সি প্রোগ্রামে ভর্তিকৃত রেসিডেন্টদের ইনডাকশন প্রোগ্রাম (Induction Program) ০১ মার্চ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে এবং উক্ত তারিখ থেকে শিক্ষা কার্যক্রম শুরু হবে।’

আদেশের অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিএসএমএমইউর সকল অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান, কোর্স ডাইরেক্টর, উপ-রেজিস্ট্রার শিক্ষা, অধ্যক্ষ/পরিচালক সংশ্লিষ্ট সকলের কাছে প্রেরণ করা হয়েছে।

► বিজ্ঞপ্তিটি দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
বিএসএমএমইউ ও স্বাস্থ্য অধিদপ্তরের গবেষণা

গ্রামে স্বাস্থ্যসেবা গিতে গিয়ে ১৮ সমস্যার মুখোমুখি চিকিৎসকরা

  এই বিভাগের সর্বাধিক পঠিত