২৯ অক্টোবর, ২০২১ ০৪:৩৭ পিএম

সরকারি তিন মেডিকেলে ২৯২টি নতুন পদ সৃজন

সরকারি তিন মেডিকেলে ২৯২টি নতুন পদ সৃজন
রাজস্বখাতে স্থায়ী ও অস্থায়ীভাবে ২৯২টি নতুন পদ তৈরি। ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: দেশের তিন সরকারি মেডিকেল কলেজের জন্য রাজস্বখাতে স্থায়ী ও অস্থায়ীভাবে ২৯২টি নতুন পদ তৈরির অনুমোদন দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

আজ শুক্রবার (২৯ অক্টোবর) ইস্যু করা মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের পারসোনেল-১ অধিশাখার উপসচিব মল্লিকা খাতুন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ‘আদিষ্ট হয়ে মাগুরা মেডিকেল কলেজ, রাঙ্গামাটি মেডিকেল কলেজ এবং হবিগঞ্জের শেখ হাসিনা মেডিকেল কলেজের জন্য বছর বছর সংরক্ষণের ভিত্তিতে স্থায়ী ও অস্থায়ীভাবে মোট ২৯২টি পদ রাজস্বখাতে সৃজনে সরকারি মঞ্জুরি জ্ঞাপন করা হয়েছে।’

মঞ্জুরি পাওয়া স্থায়ী পদগুলোর মধ্যে মাগুরা মেডিকেলে ৭৮, রাঙ্গামাটি মেডিকেলে ৭৬ এবং হবিগঞ্জের শেখ হাসিনা মেডিকেলে ৭৬টি পদ তৈরি করা হয়েছে। এছাড়া অস্থায়ীভাবে মাগুরায় ১৯টি, রাঙ্গামাটিতে ২৩টি এবং শেখ হাসিনা মেডিকেলে ২০টি পদ তৈরি করা হয়েছে।

এতে আরও বলা হয়, অনুলিপির চার কপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অর্থ মন্ত্রণালয়ের ব্যয় ব্যবস্থাপনা অধিশাখা-৬ এর যুগ্মসচিবের কাছে পাঠানো হয়েছে। এর এক কপি পৃষ্ঠাঙ্কনপূর্বক স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তার কাছে পাঠানোর অনুরোধ করা হয়েছে।

এদিকে অর্থ মন্ত্রণালয়ের ব্যয় ব্যবস্থাপনা অধিশাখা-৬ এর যুগ্মসচিব এর স্বাক্ষরিত অংশে বলা হয়েছে, অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্বাস্থ্য মন্ত্রণালযয়ের প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে। এ আদেশ জারিতে অর্থ মন্ত্রণালয়ের ব্যয় ব্যবস্থাপনা অনুবিভাগ সম্মত আছে।

►আদেশটি দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক