০৮ সেপ্টেম্বর, ২০২১ ০৯:৪৩ এএম

অধ্যাপক হলেন আট চিকিৎসক

অধ্যাপক হলেন আট চিকিৎসক
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: দেশের বিভিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠানে কর্মরত আট চিকিৎসককে অধ্যাপক পদে পদোন্নতি দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

আজ সোমবার (৬ সেপ্টেম্বর) মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ পারসোনেল-১ অধিশাখার সিনিয়র সহকারী সচিব সারমিন সুলতানা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, ‘সুপিরিয়র সিলেকশন বোর্ডের (এস. এস. বি) সুপারিশের প্রেক্ষিতে বিসিএস স্বাস্থ্য ক্যাডার ও স্বাস্থ্য সার্ভিসের নিম্নবর্ণিত কর্মকর্তাদেরকে জাতীয় বেতন স্কেল ২০১৫ এর গ্রেড-৩ টাকা ৫৬,৫০০-৭৪৪০০/- বেতনক্রমে পার্শ্বে বর্ণিত বিষয়ে অধ্যাপক পদে পদোন্নতি প্রদান করা হলো।’

অধ্যাপক হওয়া চিকিৎসকরা হলেন, রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. এ কে এম নূরুন্নবী, স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) ডা. মাসুদা খাতুন, ঢাকা মেডিকেল কলেজের ইএনটি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. দেবেশ চন্দ্র তালুকদার, রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব ইএনটির সহযোগী অধ্যাপক ডা. মো. জাকারিয়া সরকার, ময়মনসিংহ মেডিকেল কলেজের ইএনটি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মো. মাজহারুল শাহীন, জাতীয় ক্যানসার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালের সহযোগী অধ্যাপক ডা. মো. নিজামুল হক, চট্টগ্রাম মেডিকেল কলেজের রেজিওথেরাপি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. সাজ্জাদ মোহাম্মদ ইউসুফ ও গোপালগঞ্জ শেখ সায়েরা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. আবুল বাসার মো. আাব্দুল মতিন।

‘রাষ্ট্রপতির আদেশক্রমে এবং জনস্বার্থে এ আদেশ জারি করা হলো’, বিজ্ঞপ্তিতে বলা হয়।

আদেশের অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা, সিস্টেম এনালিস্ট, স্বাস্থ্যমন্ত্রীর একান্ত সচিব ও সচিবের একান্ত সচিবসহ সংশ্লিষ্ট সকলের কাছে পাঠানো হয়েছে।

►প্রজ্ঞাপনটি দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : অধ্যাপক হিসেবে পদোন্নতি
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক