২৪ জুন, ২০২১ ০৫:৩৬ পিএম

মেডিকেল শিক্ষার্থীদের টিকা গ্রহণে নতুন নির্দেশনা

মেডিকেল শিক্ষার্থীদের টিকা গ্রহণে নতুন নির্দেশনা
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: দেশের সব মেডিকেল শিক্ষার্থীদের টিকা গ্রহণের বিষয়ে নতুন নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। আজ বৃহস্পতিবার (২৪ জুন) অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডা. মোস্তফা খালেদ আহমদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, ‘মেডিকেল ও ডেন্টাল ছাত্র-ছাত্রীদের চলমান কোভিড-১৯ টিকাদান উৎসবের সাথে এগিয়ে চলছে। লকডাউনের পরিবর্তিত পরিস্থিতিতে অনেক ছাত্র-ছাত্রী স্ব-স্ব কলেজ কেন্দ্রে আসতে পারছে না বলে অধ্যক্ষ মহাদোয়রা অধিদপ্তরকে অবহিত করেছেন। ছাত্র-ছাত্রী যদি বর্তমানে নিজ কলেজের কাছাকাছি অবস্থান না করে থাকে, সে ক্ষেত্রে বাসস্থানের কাছাকাছি কোনো সরকারি মেজিকেল কলেজ কেন্দ্রে নিজ কলেজ কর্তৃপক্ষ ও টিকা গ্রহণেচ্ছু কলেজ কর্তৃপক্ষের পারস্পরিক সম্মতি সাপেক্ষে টিকাদান করা যাবে। উভয় কর্তৃপক্ষ ইতিপূর্বে সরবরাহকৃত রেজিস্ট্রশন ফর্মের মন্তব্য কলামে (প্রয়োজনে পৃথক কাগজ ব্যবহার করা যাবে) তথ্যাদি সংরক্ষণ করবেন। উভয় কলেজ কর্তৃপক্ষ এই তথ্য বিনিময় করবেন এবং অধিদপ্তরের ই-মেইলে প্রেরণ করবেন।’

আদেশের অনুলিপি অবগতির জন্য স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, অতিরিক্ত মহাপরিচালক ও উপপরিচালকসহ সংশ্লিষ্ট সকলের কাছে পাঠানো হয়েছে। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনার টিকা
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক