১৪ এপ্রিল, ২০২১ ০২:২৬ পিএম

দেশের ইতিহাসে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৯৬ জন

দেশের ইতিহাসে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৯৬ জন
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: দেশের ইতিহাসে একদিনে করোনাভাইরাসে সর্বোচ্চ মৃত্যু হয়েছে। করোনায় গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ৯৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো নয় হাজার ৯৮৭ জন। এ সময় আরও পাঁচ হাজার ১৮৫ জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে।

আজ বুধবার (১৪ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় প্রাণ হারানো ৯৬ জনের মধ্যে পুরুষ ৫৯ জন এবং নারী ৩৭ জন। আর তাদের মধ্যে বাড়িতে দুইজন এবং ৯৪ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যবরণ করেছেন।

এতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশে ২৫৫টি ল্যাবরেটরিতে ২৪ হাজার ৯৯৫টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় ২৪ হাজার ৮২৫টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৫০ লাখ ৯৫ হাজার ৬১৩টি। পরীক্ষায় আরও পাঁচ হাজার ১৮৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল সাত লাখ তিন হাজার ১৭০ জন।

এ সময় সারাদেশে বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে সুস্থ হওয়া রোগীর সংখ্যা পাঁচ হাজার ৩৩৩ জন। এ নিয়ে দেশে সুস্থ হয়েছেন মোট পাঁচ লাখ ৯১ হাজার ২৯৯ জন রোগী।

গত ২৪ ঘণ্টায় দেশে নমুনা পরীক্ষার হার ২০ দশমিক ৮৯ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক শূন্য নয় শংতাশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪২ শতাংশ।

প্রসঙ্গত, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর। আর প্রথম করোনা রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ। দেশে এ পর্যন্ত করোনায় নয় হাজার ৯৮৭ জন মানুষ মারা গেছেন। তাদের মধ্যে পুরুষ সাত হাজার ৪৩৫ জন (৭৪ দশমিক ৪৫ ভাগ) ও নারী দুই হাজার ৫৫২ জন (২৫ দশমিক ৫৫ ভাগ)।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক