০৮ এপ্রিল, ২০২১ ০২:০৩ পিএম

কাল থেকে আট ঘণ্টা মার্কেট খোলা: মন্ত্রিপরিষদ বিভাগ

কাল থেকে আট ঘণ্টা মার্কেট খোলা: মন্ত্রিপরিষদ বিভাগ
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: আগামী ৯-১৩ এপ্রিল সকাল নয়টা থেকে পাঁচটা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে মার্কেট ও শপিংমল খোলা থাকবে বলে আদেশ জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

আজ বৃহস্পতিবার (৮ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখার উপসচিব মো. রেজাউল ইসলাম স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, ‘করোনাভাইরাসজনিত রোগ কোভিড-১৯ এর বিস্তার রোধকল্পে শর্তসাপে্ক্ষে সার্বিক কার্যাবলি ও চলাচলে নিষেধাজ্ঞা আরোপের বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক সূত্রস্থ স্মারকের নির্দেশনায় অনুবৃত্তিক্রমে নিম্নোক্ত নির্দেশনা জারি করা হলো।’

শর্তগুলো হলো:

১. আগামী ৯-১৩ এপ্রিল-২০২১ সকাল নয়টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত কঠোর স্বাস্থ্যবিধি প্রতিপালন সাপেক্ষে দোকানপাট ও শপিংমল খোলা রাখা যাবে। তবে, স্বাস্থ্যবিধি প্রতিপালন না করা হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এবং

২. কোভিড-১৯ এর ভ্যাকসিনেশন কার্যক্রম যথারীতি চলমান থাকবে।

উল্লিখিত বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো বলেও আদেশেে উল্লেখ করা হয়েছে।

আদেশে অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ের মূখ্য সচিব, দেশের সকল জেলা প্রশাসক ও তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলের কাছে পাঠানো হয়েছে।

► আদেশটি দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি