০৫ এপ্রিল, ২০২১ ০৪:২৮ পিএম

সিএমইউর অধীন শিক্ষার্থীদের হোস্টেল ত্যাগের নির্দেশ, থাকবেন শুধু প্রফ পরীক্ষার্থীরা

সিএমইউর অধীন শিক্ষার্থীদের হোস্টেল ত্যাগের নির্দেশ, থাকবেন শুধু প্রফ পরীক্ষার্থীরা
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় দেশব্যাপী লকডাউন ঘোষণার পরিপ্রেক্ষিতে চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) শিক্ষার্থীদের হোস্টেল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। তবে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (সিএমইউ) অধীনে অনুষ্ঠেয় চলমান ১ম প্রফেশনাল পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের হোস্টেলসমূহে অবস্থানের অনুমতি প্রদান করা হয়েছে। শুধুমাত্র বিদেশি শিক্ষার্থীরা এ নির্দেশনার আওতায় থাকবে না।

গতকাল ৪ এপ্রিল চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আক্তার এক নোটিসে এ কথা জানানো হয়েছে।

শিক্ষার্থীদের সুরক্ষা নিশ্চিত করার লক্ষ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) হোস্টেলসমূহে অবস্থানরত শিক্ষার্থীদের ৪ এপ্রিলের মধ্যে হোস্টেল ত্যাগ করার জন্য নির্দেশনা দিয়ে ওই প্রজ্ঞাপনে জানানো হয়, ‘উপযুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্ট সকলের অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জানানো যাচ্ছে যে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিতব্য সকল পেশাগত পরীক্ষা অনিবার্য কারণবশতঃ পুনরাদেশ না দেওয়া পৰ্যন্ত স্থগিত করেছে এবং করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত সরকার লকডাউন ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে।’

এতে আরও বলা হয়েছে, ‘চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিতব্য চলমান ১ম প্রফেশনাল পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা সরকারি নির্দেশনা অনুসরণ করে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষার প্রবেশপত্র দেখিয়ে হোস্টেলসমূহে অবস্থান করতে পারবে। শুধুমাত্র বিদেশি শিক্ষার্থীরা উক্ত নির্দেশনার আওতামুক্ত থাকবে।’

অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নোটিসের অনুলিপি স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকসহ সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়েছে। 

►নোটিস

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : প্রফেশনাল পরীক্ষা
  এই বিভাগের সর্বাধিক পঠিত