০৭ মার্চ, ২০২১ ০৪:২৬ পিএম

চমেকে ঐতিহাসিক ৭ মার্চ পালিত

চমেকে ঐতিহাসিক ৭ মার্চ পালিত
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: চট্টগ্রাম মেডিকেল কলেজে (চমেক) নানা আয়োজনে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে চমেক ক্যাম্পাসে জাতির পিতার ঐতিহাসিক ভাষণ প্রচার, জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

আজ রোববার (৭ মার্চ) সকাল ১০টার দিকে ক্যাম্পাসের নতুন একডেমিক ভবনের সেমিনার কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চমেক অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আক্তার। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা অনুষদের ডিন ও চমেকের উপাধ্যক্ষ অধ্যাপক নাসির উদ্দিন মাহমুদ, শিশু স্বাস্থ্য বিভাগের প্রধান অধ্যাপক রাশেদা সামাদ, অর্থোপেডিক সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মিজানুর রহমান চৌধুরী প্রমুখ।

এ সময় বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণের বিভিন্ন দিক তুলে ধরেন এবং বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে জাতির পিতার অবদানের কথা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন। সবাইকে জাতির পিতার আদর্শ ধারণ করে কাজ করার আহবান জানান তাঁরা।

বাদ জোহর কলেজের কেন্দ্রীয় মসজিদে জাতির পিতা ও তাঁর পরিবারের মাগফেরাত কামনায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এর আগে সকাল আটটায় জাগ্রত রেসকোর্সে জাতির পিতার প্রতিকৃতিতে চমেকের অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আক্তারের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়া ভোর ছয়টায় জাতীয় পতাকা উত্তোলন এবং সকাল সাতটা থেকে ক্যাম্পাসে জাতির পিতার ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ প্রচার করা হয়।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক