৩০ নভেম্বর, ২০২০ ০৭:১৮ এএম

করোনায় এক দিনে বিদায় দুই চিকিৎসক

করোনায় এক দিনে বিদায় দুই চিকিৎসক

মেডিভয়েস রিপোর্ট: দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর গত মার্চ-এপ্রিলে প্রায় প্রতিদিনই ভাইরাসটিতে একাধিক চিকিৎসকের মৃত্যু হয়েছে। সময়ের ব্যবধানে কমতে থাকে ভাইরাসটি মোকাবেলার সম্মুখযোদ্ধা চিকিৎসক মৃত্যুর হার। কিন্তু তিন-চার মাস যেতে না যেতেই গত দেড় মাস ধরে করোনার দ্বিতীয় তরঙ্গে কাঁপছে ইউরোপের বিভিন্ন দেশ। বাংলাদেশেও ফের শুরু হয়েছে করোনার ছোবল। প্রাণ হারাচ্ছেন সাধারণ মানুষসহ স্বাস্থ্য খাতের প্রাণভোমরা চিকিৎসকরা।

চলতি মাসে ভাইরাসটির ছোবলে প্রাণ হারিয়েছেন সাতজন চিকিৎসক। এ পথ ধরে রোববার (২৯ নভেম্বর) না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন দুইজন চিকিৎসক। 

সকালে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজশাহীর ইসলামী ব্যাংক মেডিকেল কলেজের ৫ম ব্যাচের শিক্ষার্থী ডা. বুশরা সারোয়ার মারা গেছেন। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রজিউন।

তিনি ছিলেন ২০০৭-০৮ সেশনের শিক্ষার্থী। ৩০ বয়স্ক ডা. বুশরা সারোয়ার সনোলজিস্ট হিসেবে চিকিৎসা সেবা দিতেন।

ডা. বুশরা সারোয়ারের মৃত্যুতে চিকিৎসক মহলে শোকের ছায়া নেমে এসেছে। এ চিকিৎসকের মৃত্যুর খবর নিশ্চিত করে তাঁর ব্যাচমেট ডা. মুহাম্মদ আরিফুল ইসলাম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের টাইমলাইনে বলেন, ‘এত তাড়াতাড়ি ব্যাচমেটের মৃত্যুসংবাদ! আমাদের ব্যাচমেট, ইসলামী ব্যাংক মেডিক্যাল কলেজ রাজশাহীর ৫ম ব্যাচে (২০০৭-০৮ সেশন) বুশরা সারোয়ার আজ সকালে আল্লাহর জিম্মায় চলে গেছে। আল্লাহ তার উপর দয়া করুন। ক্ষমা করুন। সম্মানিত করুন। তার নিষ্পাপ এতিম বাচ্চাটার প্রতি রহম করুন।’

গুণী এ চিকিৎসকের মৃত্যুতে শোক জানিয়েছে চিকিৎসকদের সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি, রাইটস এন্ড রেস্পনসিবিলিটিজ (এফডিএসআর), বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশন (বিডিএফ) ও বিএমএসহ পেশাজীবী সংগঠনগুলো। 

ডা. বুশরা সারোয়ারের শোকের ঘোর কাটতে না কাটতেই ভাইরাসটিতে দিবাগত রাতে চলে গেলেন বৃহত্তর ময়মনসিংহের প্রখ্যাত গাইনিকোলজিস্ট ডা. মজিবুর রহমান খান হীরা।

রোববার রাত ১০টায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজের দশম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তিনি ঢাকার নবাবপুর সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও সরকারি জগন্নাথ কলেজ থেকে এইচএসসি পাস করেন। 

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছে চিকিৎসকদের সংগঠন এফডিএসআরসহ বিভিন্ন সংগঠন।

তুখোর জনপ্রিয় ও গুণী এই দুই চিকিৎসকের মৃত্যুতে মেডিভয়েস পরিবার গভীরভাবে শোকাহত। শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশের পাশাপাশি তাদের রুহের মাগফিরাত কামনা করছি আমরা। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি