২২ অক্টোবর, ২০২০ ০৩:০৮ পিএম

স্বাস্থ্য সেবা বিভাগের ইনোভেশন টিম পুনর্গঠন

স্বাস্থ্য সেবা বিভাগের ইনোভেশন টিম পুনর্গঠন

মেডিভয়েস ডেস্ক: স্বাস্থ্য সেবা বিভাগের ইনোভেশন টিম পুনর্গঠন করা হয়েছে। ২০ অক্টোবর স্বাস্থ্য সেবা বিভাগের প্রশাসন-৪ (মনিটরিং ও সমন্বয়) অধিশাখার উপসচিব উর্মি তামান্না স্বাক্ষরিত এক অফিস আদেশ এ তথ্য জানা যায়। 

স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিবকে (প্রশাসন) আহ্বায়ক ও উপসচিবকে (প্রশাসন-৪) সদস্য সচিব করে ১৫ সদস্যের ইনোভেশন টিম পুনর্গঠন করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। 

প্রজ্ঞাপনে বলা হয়, ২০১৩ সালের ৮ এপ্রিল এক প্রজ্ঞাপনের আলোকে স্বাস্থ্য সেবা বিভাগ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ইনোভেশন টিম গঠন করা হয়। ইনোভেশন টিমের কাজের পরিধি বৃদ্ধি পাওয়ায় গত ২৫ আগস্ট অনুষ্ঠিত সভার সিদ্ধান্ত অনুযায়ী ২০২০-২০২১ অর্থবছরের ইনোভেশন টিমের কমিটি পুনর্গঠন করা হলো।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- অতিরিক্ত সচিব ওষুধ প্রশাসন, যুগ্ম-সচিব (প্রশাসন), যুগ্ম-সচিব (বাজেট), যুগ্মসচিব (মানবসম্পদ), যুগ্মসচিব (পার) যুগ্ম সচিব (স্বাস্থ্য), উপসচিব (ক্রয় ও সংগ্রহ-১), উপসচিব (প্রশাসন-৩), উপসচিব (প্রশাসন-২), উপসচিব (সরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনা-১) উপসচিব( নার্সিং সেবা-১), উপসচিব (জনসাস্থ-২) এবং সিস্টেম এনালিস্ট।

ইনোভেশন টিমের কার্যপরিধিতে বলা হয়, স্বাস্থ্য সেবা বিভাগের সেবা প্রদান প্রক্রিয়া ও কাজের আভ্যন্তরীণ প্রক্রিয়ায় গুণগত পরিবর্তন আনা, উদ্ভাবনী প্রস্তাব বিষয় পরিবর্তনের বাৎসরিক কর্মপরিকল্পনা প্রণয়ন এবং বছরের শুরুতে অনুমোদন গ্রহণ ও বাস্তবায়ন, নিয়মিত টিমের সভা অনুষ্ঠান, কর্মপরিকল্পনা বাস্তবায়ন, অগ্রগতি পর্যালোচনা এবং মাসিক সভায় উপস্থাপন, অধিদফতর, দফতর ও সংস্থা পর্যায়ে গঠিত সংশ্লিষ্ট অন্যান্য ইনোভেশন টিমের সাথে যোগাযোগ ও সমন্বয় সাধন এবং ৩০ জুনের মধ্যে পরবর্তী অর্থবছরের একটি পূর্ণাঙ্গ বাৎসরিক প্রতিবেদন এবং ইনোভেশন ডকুমেন্ট প্রণয়ন করে মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানো এবং স্বাস্থ্য সেবা বিভাগের ওয়েবসাইটে প্রকাশ। জনস্বার্থে এবং যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে কমিটি গঠন করা হলো বলে অফিস আদেশে উল্লেখ করা হয়।

  ঘটনা প্রবাহ : প্রজ্ঞাপন
এ সপ্তাহে ৪২তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি 

আরও ২০০০ চিকিৎসক নিয়োগের প্রক্রিয়া চূড়ান্ত

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি