২২ অক্টোবর, ২০২০ ১২:৪১ পিএম

বাংলাদেশ থেকে চিকিৎসক-নার্স নিয়োগে সৌদির আশ্বাস

বাংলাদেশ থেকে চিকিৎসক-নার্স নিয়োগে সৌদির আশ্বাস
ছবি: সংগৃহীত

মেডিভয়েস ডেস্ক: বাংলাদেশ থেকে চিকিৎসক, নার্স, টেকনিশিয়ানসহ স্বাস্থ্যকর্মীদের সৌদি আরবে নিয়োগের জন্য অনুরোধ জানিয়েছে বাংলাদেশ। বুধবার (২১ অক্টোবর) সৌদি স্বাস্থ্য উপমন্ত্রী ড. হানি জোখদারের সঙ্গে দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী এ অনুরোধ জানান।

এছাড়াও বাংলাদেশের পোস্ট-গ্র্যাজুয়েশন মেডিকেল ডিগ্রির অনুমোদন ও মেডিকেল বিষয়ক অভিজ্ঞতা বিনিময়ের অনুরোধ জানানো হয়। পরে সৌদি স্বাস্থ্য উপমন্ত্রী ড. হানি জোখদার বাংলাদেশের দাবি পূরণের আশ্বাস দেন। 

রিয়াদের বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ওই সভায় সৌদি আরবে বসবাসরত বাংলাদেশিসহ সব অভিবাসীদের করোনা ভাইরাসের ফ্রি চিকিৎসাসেবা দেওয়ার জন্য সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ ও যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।  

রাষ্ট্রদূত সফল ও কার্যকরভাবে করোনা ভাইরাস মোকাবিলার জন্য সৌদি সরকারের প্রশংসা করেন। এর ফলে সৌদি আরবে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব সর্বনিম্ন পর্যায়ে নেমে এসেছে।  

এ সময় সৌদি স্বাস্থ্য উপমন্ত্রী ড. হানি জোখদার জানান, সৌদি সরকার করোনার দ্বিতীয় ওয়েবের জন্য প্রস্তুতি গ্রহণ করেছে এবং সব ধরনের স্বাস্থ্যসেবা দিতে প্রস্তুত রয়েছে।  
 
রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী করোনাভাইরাসের চিকিৎসা দেওয়ায় দায়িত্ব পালনকালে সৌদি আরবে বাংলাদেশি চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীসহ যেসব বাংলাদেশি অভিবাসীরা নিহত হয়েছেন তাদের গভীর শ্রদ্ধায় স্মরণ করেন।

এ সময় সৌদি স্বাস্থ্য উপমন্ত্রী ড. হানি জোখদার দায়িত্ব পালনকালে চিকিৎসকদের মৃত্যুকে সর্বোচ্চ ত্যাগ বলে অভিহিত করেন। রাষ্ট্রদূত এ সময় স্বাস্থ্য উপমন্ত্রীকে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সৌদি আরবকে ভ্রাতৃত্বের নিদর্শন স্বরূপ পাঠানো মাস্ক ও পিপিই গ্রহণ করার জন্য অনুরোধ জানান।  
 
সভা শেষে রাষ্ট্রদূত দু’দেশের অর্থনৈতিক ভিশন বাস্তবায়নে সৌদি আরবের স্বাস্থ্যখাতসহ বিভিন্ন সেক্টরের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

বৈঠকে দূতাবাসের উপমিশন প্রধান এস এম আনিসুল হক ও কাউন্সেলর হুমায়ূন কবির উপস্থিত ছিলেন। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি