২১ অক্টোবর, ২০২০ ০৬:৪৫ পিএম

সাত দফা দাবিতে ফিজিওথেরাপিস্টদের মানববন্ধন ও পদযাত্রা 

সাত দফা দাবিতে ফিজিওথেরাপিস্টদের মানববন্ধন ও পদযাত্রা 

মেডিভয়েস রিপোর্ট: ফিজিওথেরাপিস্টদের জন্য প্রথম শ্রেণীর পদ তৈরিসহ সাত দফা দাবিতে মানববন্ধন ও স্বাস্থ্যমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা করেছে বাংলাদেশ ফিজিওথেরাপি স্টুডেন্ট ইউনিয়ন (বাপসু)। এ সময় সংগঠনটির পক্ষ থেকে ৭ দফা দাবি সম্বলিত স্মারকলিপি দেওয়া হয়। 

আজ বুধবার (২১ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন কর্মসূচি শেষে স্বাস্থ্য মন্ত্রণালয় অভিমুখে পদযাত্রা ও স্মারকলিপি প্রদান করা হয়।

পদযাত্রার পূর্বে বক্তারা বলেন, তাঁদের দাবিগুলোর বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) বারবার আস্বাস দিলেও এখন পর্যন্ত তার কোন বাস্তাবায়ন দেখা যায়নি। এর পরিপ্রেক্ষিতে তাঁরা প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও আন্দোলন কর্মসূচিতে যেতে বাধ্য হয়েছেন। এসময় ফিজিওথেরাপিস্টরা এ বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

তাঁদের সাত দফা দাবির মধ্যে রয়েছে, বাংলাদেশ কলেজ অব ফিজিওথেরাপি ভবন নির্মাণ করা, সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের ইন্টার্ন ফিজিওথেরাপিস্টের ভাতা নির্ধারণ করা, অনতিবিলম্বে ফিজিওথেরাপিস্টদের জন্য প্রথম শ্রেণীর পদ সৃজন করে নিয়োগ প্রদান করা, ফিজিওথেরাপি ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার ন্যূনতম যোগ্যতা জিপিএ–৯ ইত্যাদি।

এরপর বাংলাদেশ ফিজিওথেরাপি স্টুডেন্ট ইউনিয়ন স্বাস্থ্যমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা শেষে স্বাস্থ্যমন্ত্রী বরাবর ৭ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি স্বাস্থ্য মন্ত্রণালয়ে জমা দেওয়া হয়।

পদযাত্রার পূর্বে মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ফিজিওথেরাপি স্টুডেন্ট ইউনিয়নের আহ্বায়ক নুজাইম খান  প্রান্ত, আবু বক্কর সিদ্দিক, পার্থ কুমার সরকার, সালাউদ্দিন মুন প্রমুখ। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি