০৬ অক্টোবর, ২০২০ ১০:৫৬ এএম

হাসপাতাল ছাড়লেন ট্রাম্প, বিপদমুক্ত নন দাবি চিকিৎসকদের

হাসপাতাল ছাড়লেন ট্রাম্প, বিপদমুক্ত নন দাবি চিকিৎসকদের

মেডিভয়েস ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হাসপাতাল ছেড়েছেন। করোনা শনাক্তের চারদিন যেতে না যেতেই হাসপাতাল ছাড়লেও তিনি এখনও পুরোপুরি বিপদমুক্ত নন বলে জানিয়েছেন হোয়াইট হাউজের চিকিৎসকরা।

গতকাল (সোমবার) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে হোয়াইট হাউজের উদ্দেশ্যে রওয়া হন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

এ সময় হাসপাতালের আশপাশে ট্রাম্প ভক্তদের ভিড় দেখা যায়। হাত ভক্তদের নাড়িয়ে শুভেচ্ছা জানান ট্রাম্প।

এর আগে এক টুইট বার্তায় হাসপাতাল ত্যাগের কথা নিশ্চিত করেন খোদ মার্কিন প্রেসিডেন্ট। করোনাকে তিনি ভয় করেন না উল্লেখ করে, তার প্রশাসনের তত্বাবধানে চিকিৎসা ও গবেষণার সাফাই গান।

তবে তিনি এখনো পুরোপুরি আশঙ্কামুক্ত নন বলে জানিয়েছেন হোয়াইট হাউজের চিকিৎসক ডা. শন কনলি।

ট্রাম্পের বাড়ি ফেরার সিদ্ধান্তকে সমর্থন করে মেডিকেল টিম জানায়, হাসপাতাল ছাড়লেও বাড়িতে ২৪ ঘণ্টা তাকে বিশ্বের সর্বোচ্চ চিকিৎসা সেবা নিশ্চিত করা হবে। তবে, আসন্ন মার্কিন নির্বাচনী প্রচারণায় ট্রাম্প অংশ নিতে পারবেন কি না এ প্রশ্নের স্পষ্ট উত্তর দেননি তারা। 

হোয়াইট হাউজের চিকিৎসক ডা. শন কনলি বলেন, প্রেসিডেন্ট ও তার সঙ্গে থাকা হোয়াইট হাউজের সকল কর্মকর্তার নিরাপত্তা নিশ্চিতের সর্বোচ্চ চেষ্টা করছি আমরা। যে সব পদক্ষেপ নেয়া উচিত, সে সব বিষয়ে আমরা বিশেষজ্ঞের পরামর্শ নিচ্ছি।  

প্রেসিডেন্ট ও তার সঙ্গে থাকা হোয়াইট হাউজের সকল সদস্যের নিরাপত্তা নিশ্চিতের সর্বোচ্চ চেষ্টা করছি। এ লক্ষ্যে যেসব পদক্ষেপ নেয়া উচিৎ সে বিষয়ে আমরা বিশেষজ্ঞদের পরামর্শ নিচ্ছি।

ট্রাম্প এমন সময় হাসপাতাল ছাড়লেন যখন হোয়াইট হাউজের একের পর এক কর্মকর্তা করোনায় আক্রান্ত হচ্ছেন। পরষ্পরবিরোধী বক্তব্যের জেরে ট্রাম্পের সঠিক শারিরীক অবস্থা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে। ডেমোক্র্যাট নেতাদের অভিযোগ, করোনা নিয়ে রাজনীতি করে নির্বাচনে সহমর্মিতা আদায়ের চেষ্টা করছেন ট্রাম্প।
 

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
মেডিভয়েসকে বিশেষ সাক্ষাৎকারে পরিচালক

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে শতাধিক করোনা বেড ফাঁকা

  এই বিভাগের সর্বাধিক পঠিত
করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও
একদিনেই অবস্থান বদল বিশ্ব স্বাস্থ্য সংস্থার

করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও