২৯ জুলাই, ২০২০ ০৫:৪৯ পিএম

সৌদিতে করোনায় আট বাংলাদেশি চিকিৎসকের মৃত্যু

সৌদিতে করোনায় আট বাংলাদেশি চিকিৎসকের মৃত্যু

মেডিভয়েস রিপোর্ট: প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সৌদি আরবে বাংলাদেশের আটজন চিকিৎসক মারা গেছেন। এছাড়াও এ ভাইরাসে দেশটিতে প্রাণ হারিয়েছেন আরও ৭১৫ জন বাংলাদেশি নাগরিক। 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার (২৭ জুলাই) বাংলাদেশ দূতাবাসে আয়োজিত এক অনুষ্ঠানে রাষ্ট্রদূত গোলাম মসীহ এ তথ্য জানান। 

প্রবাসীদের মৃত্যুতে শোক প্রকাশ ও তাদের রুহের মাগফেরাত কামনা করে রাষ্ট্রদূত বলেন, ‘এই অনাকাঙ্ক্ষিত করোনা দুর্যোগে রিয়াদ দূতাবাস এবং জেদ্দা কনস্যুলেট থেকে প্রবাসীদের আমরা যথাসাধ্য সাহায্য-সহযোগিতা করেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত সহযোগিতা দূতাবাসের কর্মকর্তারা গুরুত্বের সঙ্গে অসহায় প্রবাসীদের কাছে পৌঁছে দিয়েছেন।’

রঙিন ফিতা কেটে বঙ্গবন্ধু মঞ্চ, বঙ্গবন্ধু কর্নার, বঙ্গবন্ধুর জীবনীর ওপর ‘ছবি কথা বলে’ স্মারক বোর্ডের উদ্বোধন করেন রাষ্ট্রদূত গোলাম মসীহ। এ সময় দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূত বলেন, প্রবাসে নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর জীবন ও আদর্শের সাথে পরিচয় করে দেওয়ার লক্ষ্যে দূতাবাসে স্থাপিত বঙ্গবন্ধু কর্নার সাহায্য করবে। এছাড়া যেসব প্রবাসী দূতাবাসে সেবা গ্রহণ করতে আসেন তারাও এ কর্নার থেকে জাতির পিতা সম্পর্কে বিভিন্ন তথ্য জানতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

অনুষ্ঠানে জাতির পিতার আত্মার মাগফেরাত এবং দেশের শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ দোয়া করা হয়।

বঙ্গবন্ধু মঞ্চ ও বঙ্গবন্ধু কর্নার নির্মাণে দূতাবাসের কাজে সহায়তা করেন সাংবাদিক ওয়াহিদুল ইসলাম ও রিয়াদ প্রবাসী ব্যবসায়ী রফিক হায়দার।

করোনা ভাইরাস থেকে সুরক্ষিত থাকতে গুরুত্বপূর্ণ নিয়ম গুলো মেনে চলুন। সর্দি কাশি জ্বর হলে হাসপাতালে না গিয়ে স্বাস্থ্য সেবা দানকারী হটলাইন গুলোতে ফোন করুন। আইইডিসিআর হটলাইন- 10655, email: [email protected]
  ঘটনা প্রবাহ : চিকিৎসকের মৃত্যু
  এই বিভাগের সর্বাধিক পঠিত
করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও
একদিনেই অবস্থান বদল বিশ্ব স্বাস্থ্য সংস্থার

করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও