২৭ মে, ২০২০ ১২:১৯ পিএম

বগুড়ায় দুই চিকিৎসকসহ ১৯ জন করোনায় আক্রান্ত

বগুড়ায় দুই চিকিৎসকসহ ১৯ জন করোনায় আক্রান্ত

মেডিভয়েস রিপোর্ট: বগুড়ায় দুইজন চিকিৎসকসহ ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। তাঁদের বেশির ভাগই আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে এসে স্থানীয়ভাবে সংক্রমিত হয়েছেন। বাকিরা ঈদ উপলক্ষে ঢাকাসহ বিভিন্ন জেলা থেকে ফেরত।

ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান জানিয়েছেন, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের ল্যাবরেটরিতে মঙ্গলবার বগুড়ার ৯০টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে দুজন নার্সসহ ১১ জনের প্রতিবেদন ‘পজিটিভ’ এসেছে। এর আগে সোমবার বগুড়ার ৭৬টি নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে দুজন চিকিৎসকসহ ৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

নতুন করে করোনা আক্রান্ত ব্যক্তিদের মধ্যে আটজন শহর ও শহরতলীর এবং তিনজন সোনাতলা, কাহালু ও ধুনট উপজেলার। সোমবারের আটজনের মধ্যে বগুড়া সদরের চারজন, সোনাতলার দুজন এবং নন্দীগ্রাম ও সারিয়াকান্দি উপজেলার একজন করে রয়েছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, নমুনা পরীক্ষায় মঙ্গলবার করোনা শনাক্ত হওয়া ১১ জনের মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের দুজন নার্স রয়েছেন। ৪১ ও ২৮ বছর বয়স্ক ওই দুই নার্সের বাসা শহরতলীর শাকপালা ও উপশহর এলাকায়। এছাড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের মেডিসিন বিভাগে ভর্তি হওয়া এক রোগী (৫০) করোনা পজিটিভ হয়েছেন। গত ২৪ মে নমুনা সংগ্রহের পরই তিনি পালিয়ে গেছেন। এছাড়া শহরের রহমাননগরের ৪০ বছর বয়সী এক বাসিন্দা, মালগ্রামের ১৯ বছর বয়সী এক তরুণ, নাটাইপাড়ার ২৭ বছর বয়সী তরুণ, ঠনঠনিয়ার ৩৮ বছরের এক ব্যক্তি এবং ঢাকাফেরত ৪৩ বছর বয়সী এক ব্যক্তি করোনা পজিটিভ হয়েছেন। এর বাইরে জলেশ্বরীতলা এলাকার একটি বাসার গৃহকর্মীও (৩৩) করোনা পজিটিভ শনাক্ত হওয়ার পর পালিয়েছেন। তাঁর বাড়ি কাহালু উপজেলায়। সোনাতলা উপজেলার চরপাড়ার এক ব্যক্তি (৩২) করোনা পজিটিভ হয়েছেন। ধুনট উপজেলার চিকাশী এলাকার ৫০ বছর বয়সী একজন করোনা পজিটিভ হয়েছেন।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন বলেন, ঈদের দিনে করোনা শনাক্ত হওয়া ব্যক্তিদের মধ্যে শহরের নাটাইপাড়া এলাকার ৪০ বছরের এক মাছ ব্যবসায়ী ও ২৪ বছর বয়সী ঢাকাফেরত তরুণ, শহরতলির ছয়ঘরিয়া এলাকার ৪৮ বছর বয়সী একজন ব্যক্তি এবং উপশহর এলাকার ৩২ বছর বয়সী একজন চিকিৎসক রয়েছেন। এছাড়া সোনাতলা সদরের আগুনাতাইড় এলাকার ৬৭ বছর বয়সী এক ব্যক্তি ও পাকুল্যা এলাকার রংপুর ফেরত একজন, সারিয়াকান্দির দীঘলকান্দি গ্রামে ঢাকাফেরত একজন ব্যক্তি এবং নন্দীগ্রাম উপজেলার ২৪ বছর বয়সী একজন শিক্ষানবিশ চিকিৎসক করোনা পজিটিভ হয়েছেন।

করোনা ভাইরাস থেকে সুরক্ষিত থাকতে গুরুত্বপূর্ণ নিয়ম গুলো মেনে চলুন। সর্দি কাশি জ্বর হলে হাসপাতালে না গিয়ে স্বাস্থ্য সেবা দানকারী হটলাইন গুলোতে ফোন করুন। আইইডিসিআর হটলাইন- 10655, email: [email protected]
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি