১৭ মে, ২০২০ ১০:০০ পিএম

বদলি হওয়ার কারণ জানেন না মুগদা মেডিকেলের তিন নার্স

বদলি হওয়ার কারণ জানেন না মুগদা মেডিকেলের তিন নার্স

মেডিভয়েস রিপোর্ট : প্রশাসনিক প্রয়োজনে মুগদা জেনারেল হাসপাতালের তিন সিনিয়র স্টাফ নার্সকে বদলি করা হয়েছে। যদিও বদলিকৃত নার্সরা বদলির কার জানেন না বলে অভিযোগ করেছেন। 

১৬ মে (শনিবার) নার্সি ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক সিদ্দিকা আক্তার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বদলির নির্দেশ দেওয়া হয়। 

বদলি হওয়া নার্সরা হলেন, সিনিয়র স্টাফ নার্স চন্দ্র মনি সিকদার, শামীমা আক্তার ও বিলকিস আক্তার। তাঁদের প্রত্যেকেই মুগদা জেনারেল হাসপাতাল থেকে কুর্মিটোলা জেলারেল হাসপাতালে বদলি করা হয়েছে। 

এ ব্যাপারে বদলিকৃত একজন সিনিয়র স্টাফ নার্স শামীমা আক্তার অভিযোগ করে মেডিভয়েসকে বলেন, ‘আমাকে কেন বদলি করা হয়েছে আমি জানিনা। কোন ভুল থাকলে সংশোধণের সুযোগ দিলে ভালো হতো। রোস্টার অনুযায়ী আমি ডিউটি করেছি। সেবা আমাদের ব্রত। সেবা জন্য এ পেশায় আশা। বদলি করার কারণে আমরা অনেক অসুবিধা হয়ে যাবে। বাসা থেকে আসা যাওয়া খুব সমস্যা হবে। ভুল করলে সরি বলার সুযোগটুকুও দেওয়া যেতো’। 

এ ব্যাপারে বাংলাদেশ নার্সেস এসোসিয়েশনের সভাপতি ইসমত আরা পারভীন মেডিভয়েসকে বলেন, ‘অপরাধ করলে অবশ্যই শাস্তি পাবে। কিন্তু এরই মধ্যে বিভিন্ন হাসপাতালে তদন্ত ছাড়া বদলি করা হচ্ছে। নার্সরা নিশ্চিয়ই সবার মতোই ঝুঁকি নিয়ে সেবা দিচ্ছে। ভুল হতে পারে তাই বলে বদলি তো কোন সমাধান নয়। এ ব্যাপারে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরকে দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে।’

এ সপ্তাহে ৪২তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি 

আরও ২০০০ চিকিৎসক নিয়োগের প্রক্রিয়া চূড়ান্ত

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি