১২ মে, ২০২০ ০২:৪৬ পিএম

করোনায় আরও ১১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬৯

করোনায় আরও ১১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬৯

মেডিভয়েস রিপোর্ট: দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১১ জনের মৃত্যু হয়েছে, নতুন শনাক্ত ৯৬৯ জন। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা ২৫০, মোট আক্রান্ত ১৬ হাজার ৬৬০। নতুন ২৪৫ জনসহ মোট ৩ হাজার
১৪৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

আজ মঙ্গলবার (১২ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ছয় হাজার ৮৪৫টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ছয় হাজার ৭৭৩টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ৩৬ হাজার ৬৩৮টি। এতে নতুন করে ৯৬৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে, মারা গেছেন আরও ১১ জন। এ নিয়ে মোট ১৬ হাজার ৬৬০ জনের করোনা শনাক্ত হয়েছে, মোট মৃত্যুবরণ করেছে ২৫০ জন। 

তিনি আরও বলেন, নতুন করে যারা মারা গেছে তাদের মধ্যে সাত জন পুরুষ ও তিনজন নারী। এছাড়াও করোনার বিস্তার রোধে সবাইকে বাড়িতে থাকার এবং স্বাস্থ্য বিভাগ ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ মেনে চলার আহ্বান জনিয়েছেন ডা. নাসিমা সুলতানা।

উল্লেখ্য চীনের উহান থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মারা গেছেন প্রায় ২ লাখ ৮৬ হাজারের অধিক, আক্রান্তের সংখ্যা প্রায় ৪২ লাখ। তবে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন প্রায় সাড়ে ১৪ লাখের বেশি মানুষ।

বাংলাদেশে প্রথাম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয় গত ৮ মার্চ। এরপর থেকে রোগীর সংখ্যা জ্যামিতিক হারে বৃদ্ধি পাচ্ছে। করোনা মোকাবেলায় গত ১৭ মার্চ থেকে সকল শিক্ষা প্রতিষ্ঠান এবং ২৬ মার্চ থেকে দেশব্যাপী সাধারণ ছুটি ও লকডাউন কার্যকর রয়েছে।

মেডিভয়েস এর জনপ্রিয় ভিডিও কন্টেন্ট গুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
সিন্ডিকেট মিটিংয়ে প্রস্তাব গৃহীত

ভাতা পাবেন ডিপ্লোমা-এমফিল কোর্সের চিকিৎসকরা

প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর

অক্টোবর-নভেম্বরে ২য় ধাপে করোনা সংক্রমণের শঙ্কা

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি