০৮ মে, ২০২০ ০৫:১৩ পিএম

করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য আলাদা হাসপাতাল

করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য আলাদা হাসপাতাল

মেডিভয়েস ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত ইচ্ছা এবং নির্দেশে আলাদা হাসপাতালের ব্যবস্থা করা হয়েছে। রাজধানীর তেজগাঁওয়ের ইমপালস হাসপাতালে চিকিৎসা করা হবে আক্রান্ত পুলিশ সদস্যদের।

শুক্রবার (৮ মে) দুপুরে পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) মো. সোহেল রানা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

শুধুমাত্র করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের নিবিড় চিকিৎসার জন্য ৪৫০ শয্যা বিশিষ্ট এই হাসপাতালটি এখন থেকে ব্যবহৃত হবে জানিয়ে তিনি বলেন, হাসপাতালটি প্রাথমিকভাবে আড়াই মাসের জন্য ভাড়া করা হয়েছে। পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের ঐকান্তিক প্রচেষ্টা এবং স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের আন্তরিকতা ও মধ্যস্থতায় স্বল্পতম সময়ে এই হাসপাতালটি আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য ভাড়া ও করোনা ডেডিকেটেড হাসপাতাল হিসেবে প্রস্তুত করা হয়েছে।

তিনি আরও বলেন, গত ৫ মে কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল এবং ইমপালস হাসপাতালের মধ্যে এ বিষয়ে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। শীঘ্রই হাসপাতালটিতে করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসা শুরু হবে। আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসায় সর্বোচ্চ সুবিধা নিশ্চিত করার জন্য হাসপাতালটি করোনা ডেডিকেটেড হাসপাতাল হিসেবে সংযোজন করা হয়েছে।

এছাড়াও পুলিশের সদস্যদের জন্য প্রধানমন্ত্রীর এই উদারতা ও ভালবাসার জন্য পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ প্রধানমন্ত্রীর প্রতি আন্তরিক ধন্যবাদ ও অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন বলেও জানিয়েছেন এআইজি সোহেল রানা। এ বিষয়ে  আইজিপি বহুমাত্রিক পদক্ষেপ হাতে নিয়েছেন এবং ইউনিট প্রধানদের সময়ে সময়ে নির্দেশনা প্রদান অব্যাহত রেখেছেন।

উল্লেখ্য, করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে গত ২৬ মার্চ থেকে সারাদেশে সাধারণ ছুটি ও লকডাউন ঘোষণা করে সরকার। সংক্রমণ রোধে সামাজিক দুরত্ব নিশ্চত ও লকডাউন কার্যকরে সারাদেশে কাজ করে যাচ্ছে পুলিশ সদস্যরা। দায়িত্ব পালন করতে গিয়ে বৃহস্পতিবার পর্যন্ত প্রায় ১ হাজার ৩০০ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ঢাকা মহানগরীতেই ৬৬৬ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন ৬ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৩ জন।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক