২০ সেপ্টেম্বর, ২০২২ ০৯:৩২ এএম

না ফেরার দেশে ঢাকা ডেন্টালের শিক্ষার্থী আনিকা

না ফেরার দেশে ঢাকা ডেন্টালের শিক্ষার্থী আনিকা
আনিকা আলিম অনেকদিন যাবৎ কোলন ক্যান্সারে ভুগছিলেন।

মেডিভয়েস রিপোর্ট: ঢাকা ডেন্টাল কলেজ হাসপাতালের শিক্ষার্থী আনিকা আলিম ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেছেন। প্রায় এক বছর ক্যান্সারের সাথে যুদ্ধ করে মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সকাল ৮টায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। 

আজ মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ঢাকা ডেন্টাল কলেজের অধ্যক্ষ এবং বাংলাদেশ ডেন্টাল সোসাইটির মহাসচিব অধ্যাপক ডা. হুমায়ুন কবির বুলবুল মেডিভয়েসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আনিকা ঢাকা ডেন্টাল কলেজের ডি-৫৬তম ব্যাচের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী ছিলেন। সে অনেকদিন যাবৎ কোলন ক্যান্সারে ভুগছিলেন এবং মহাখালী জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ছিল। সোমবার বিকেলে তার শারীরিক অবস্থা অবনতি হওয়ায় সেখান থেকে রাতেই তাকে হাসপাতালে নেওয়া হয়। সেখানে ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় আজ সকাল ৮টায় মৃত্যুবরণ করেন আনিকা। 

আনিকার অকাল মৃত্যুতে ঢাকা ডেন্টাল কলেজ ও শিক্ষক সমিতি শোক প্রকাশ করেছে। একইসাথে তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনার পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে বাংলাদেশ ডেন্টাল সোসাইটি।

প্রসঙ্গত, আনিকা আলিম কোলন ক্যান্সারে আক্রান্ত হওয়ায় গত বছরের ১১ নভেম্বর তার প্রথম অপারেশন সম্পন্ন হয়। অপারেশনের ছয় মাস পরে সাইকেল ওরাল কেমো চলেছে। ছয় মাস পরে আবার রিকারেন্স হয় এবং মেটাস্টেসিস হয়। পরে মহাখালী জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ছিল।

আনিকা আলিমের মৃত্যুতে মেডিভয়েস পরিবার শোকাহত।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
দাবি মেনে নেওয়ার আশ্বাস বিভিন্ন মেডিকেলের

বর্ধিত ভাতা পাচ্ছেন ৭ বেসরকারি মেডিকেলের ইন্টার্ন চিকিৎসকরা

  এই বিভাগের সর্বাধিক পঠিত