৩০ অগাস্ট, ২০২২ ০৫:৪৩ পিএম

করোনায় নতুন শনাক্ত ১৭২, মৃত্যু নেই

করোনায় নতুন শনাক্ত ১৭২, মৃত্যু নেই
দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২০ লাখ ১১ হাজার ৭৩২ জন।

মেডিভয়েস রিপোর্ট: গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। এর ফলে দেশে করোনায় মৃতের সংখ্যা ২৯ হাজার ৩২৩ জনই রয়েছে। তবে একদিনে নতুন রোগী শনাক্ত হয়েছেন ১৭২ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ২০ লাখ ১১ হাজার ৭৩২ জন।

আজ মঙ্গলবার (৩০ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবীর (প্রশাসন) স্বাক্ষরিত করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশে ৮৮১টি পরীক্ষাগারে চার হাজার ২১৬টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় চার হাজার ২১৫টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল এক কোটি ৪৭ লাখ ৪৭ হাজার ৬০৯টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৯৭ লাখ ১৭ হাজার ২৯৯টি নমুনা এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৫০ লাখ ৩০ হাজার ৩১০টি নমুনা পরীক্ষা করা হয়।

এ সময় সারাদেশে বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ৩৬২ জন। এ নিয়ে দেশে সুস্থ হয়েছেন মোট ১৯ লাখ ৫৬ হাজার ২০১ জন রোগী।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪ দশমিক ০৮ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬৪ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ২৪ ভাগ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ ভাগ।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর। আর প্রথম করোনা রোগীর মৃত্যু হয় ওই বছরের ১৮ মার্চ। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক