২৭ অগাস্ট, ২০২২ ০৭:১৮ পিএম

বাংলাদেশে কেউ না খেয়ে থাকে না: স্বাস্থ্যমন্ত্রী

বাংলাদেশে কেউ না খেয়ে থাকে না: স্বাস্থ্যমন্ত্রী
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেন, বিশ্বের সব দেশেই জিনিসপত্রের দাম দ্বিগুণ বেড়েছে। কিন্তু বাংলাদেশ ভালো আছে। সামনে যেন দেশের মানুষকে দুঃখকষ্ট করতে না হয়, এ জন্য আগেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিকল্পনা গ্রহণ করেছেন।

মেডিভয়েস রিপোর্ট: বাংলাদেশের কোনো মানুষ না খেয়ে থাকে না বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। আজ শনিবার (২৭ আগস্ট) দুপুরে মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজ মাঠ প্রাঙ্গণে পৌর আওয়ামী লীগের আয়োজিত জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জাহিদ মালেক বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাধ্যমে দেশ পরিচালিত হচ্ছে বলেই আজকে বিভিন্ন খাতে উন্নয়নের ছোঁয়া পাওয়া যাচ্ছে। লাখ লাখ গৃহহীন মানুষকে ঘর দেওয়া হয়েছে। কৃষকেরা সার ও বিদ্যুৎ পেয়েছেন, জীবন দিতে হয়নি। বিএনপির সময়ে সার ও বিদ্যুতের জন্য কৃষকদের জীবন দিতে হয়েছিল। গুলি করে তাঁদের হত্যা করা হয়েছিল।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিকল্পনার প্রশংসার করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনার আঘাতে আজকে সারা বিশ্বের অর্থনীতি ও মানুষের জীবনযাত্রা বিপর্যস্ত। কিন্তু বাংলাদেশের অর্থনীতি ঠিক আছে। যেখানে পৃথিবীর বড় বড় রাষ্ট্র মাইনাসে চলে গেছে, আমেরিকা, চীন, ভারত মাইনাসে। বিশ্বের সব দেশেই জিনিসপত্রের দাম দ্বিগুণ বেড়েছে। কিন্তু বাংলাদেশ ভালো আছে। সামনে যেন দেশের মানুষকে দুঃখকষ্ট করতে না হয়, এ জন্য আগেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিকল্পনা গ্রহণ করেছেন।

বাংলাদেশের স্বাধীনতাবিরোধীরাই বঙ্গবন্ধুকে হত্যা করেছে দাবি করে জাহিদ মালেক বলেন, যাঁরা এই দেশের স্বাধীনতা চাননি, বাংলাদেশের সমৃদ্ধি ও শান্তি চাননি, তাঁরাই বঙ্গবন্ধুকে হত্যা করেছিলেন। এই আগস্ট মাসেই প্রধানমন্ত্রীর ওপর গ্রেনেড হামলা ও দেশে সিরিজ বোমা হামলা হয়েছিল। সেই গোষ্ঠী হচ্ছে রাজাকার-আলবদর ও বিএনপির-জামায়াত জোট। তাঁরাই এ দেশের স্বাধীনতা চাননি। তাঁরাই বঙ্গবন্ধুকে হত্যা করেছিলেন।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : মানিকগঞ্জ
‘ছেলেরা কেন পিছিয়ে, কারণ অনুসন্ধান করুন’

অকৃতকার্য শিক্ষার্থীদের গালমন্দ নয়: প্রধানমন্ত্রী

‘ছেলেরা কেন পিছিয়ে, কারণ অনুসন্ধান করুন’

অকৃতকার্য শিক্ষার্থীদের গালমন্দ নয়: প্রধানমন্ত্রী

  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক