০৩ অগাস্ট, ২০২২ ১২:১৩ পিএম

সিওমেকে নারী ইন্টার্ন চিকিৎসককে ধর্ষণের হুমকি, ধর্মঘটের ঘোষণা

সিওমেকে নারী ইন্টার্ন চিকিৎসককে ধর্ষণের হুমকি, ধর্মঘটের ঘোষণা
সোমবার (১ আগস্ট) লাগাতার কলেজের মেইনগেইটে চিকিৎসক এবং শিক্ষার্থীদের পথ আটকে হত্যার হুমকি দেন। ছবি: সংগৃহীত

মেডিভেয়েস রিপোর্ট: সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে (সিওমেক) ইন্টার্ন চিকিৎসক ও মেডিকেল শিক্ষার্থীদের উপর দুর্বৃত্তদের অতর্কিত হামলা ও একজন নারী ইন্টার্ন চিকিৎসককে ধর্ষণ ও হত্যার হুমকি প্রদান করায় সর্বাত্নক ইন্টার্ন ধর্মঘটের ঘোষণা দিয়েছে ইন্টার্ন চিকিৎসক পরিষদ।

মঙ্গলবার (২ আগস্ট) সিওমেক ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. মো. সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক ডা. আহমেদ মুনতাকিম চৌধুরী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ‘গত ৩০ জুলাই সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে একজন নারী ইন্টার্নের শ্লীলতাহানির চেষ্টা করে কয়েকজন দুর্বৃত্ত। এর প্রতিবাদ করায় ক্ষিপ্ত হয়ে বহিরাগত সন্ত্রাসীরা ১ আগস্ট সন্ধ্যার পূর্ব পরিকল্পনা মোতাবেক ইন্টার্ন চিকিৎসক ও মেডিকেল শিক্ষার্থীদের উপর অতর্কিত হামলা করে ও হত্যাচেষ্টা চালায়। একইসাথে বহিরাগত সন্ত্রাসীরা অস্ত্রের মুখে একজন নারী ইন্টার্নকে ধর্ষণ ও হত্যার হুমকি প্রদান করে। সিসিটিভি ফুটেজে স্পষ্ট আলামত পাবার পরও ২৪ ঘণ্টা পার হয়ে গেলেও পুলিশ চিহ্নিত সাত আসামীর কাউকেই গ্রেফতার করতে পারে নি। ইন্টার্ন চিকিৎসক পরিষদ এই ঘটনার তীব্র নিন্দা ও অবিলম্বে আসামীদের গ্রেফতার দাবী জানায়।’

এতে আরও বলা হয়, ‘একইসাথে, আসামীদের গ্রেফতারে আগ পর্যন্ত সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে সর্বাত্নক ইন্টার্ন ধর্মঘটের ঘোষণা দেয়া হলো।’

প্রসঙ্গত, গত শনিবার (৩০ জুলাই) সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের একটি ওয়ার্ডে ওয়ার্ড বয় না পাওয়ার কথিত অভিযোগে একজন রোগীর স্বজন কর্তব্যরত নারী চিকিৎসকের সাথে অশালীন আচরণ করেন। তাৎক্ষণিকভাবে অন্য ডাক্তারগণ সেই নারী ডাক্তারকে উদ্ধারে আসলেও হাসপাতালের নিরাপত্তারক্ষী সেখানে আসতে কালক্ষেপণ করেন। ইতিমধ্যে সন্ত্রাসীরা পেছপা হলেও তারা ডাক্তারদের ছবি তুলে নিয়ে যান এবং প্রতিশোধের হুমকি দেন। সোমবার (১ আগস্ট) লাগাতার কলেজের মেইনগেইটে চিকিৎসক এবং শিক্ষার্থীদের পথ আটকে হত্যার হুমকি দেন। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত