৩০ এপ্রিল, ২০২২ ১০:৪১ এএম

সাবেক অর্থমন্ত্রীর মৃত্যুতে স্বাস্থ্যমন্ত্রীর শোক

সাবেক অর্থমন্ত্রীর মৃত্যুতে স্বাস্থ্যমন্ত্রীর শোক
আবুল মাল আবদুল মুহিত, জাহিদ মালেক (বাম দিক থেকে)

মেডিভয়েস রিপোর্ট: সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। আজ শনিবার (৩০ এপ্রিল) মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান স্বাক্ষরিত এক তথ্য বিবরণীতে এ কথা জানা গেছে।

শোক বার্তায় স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘সাবেক অর্থমন্ত্রী মরহুম আবুল মাল আবদুল মুহিত দেশের জন্য নিবেদিতপ্রাণ এক ব্যক্তিত্ব ছিলেন। তিনি ছিলেন যেমন নির্ভীক, তেমনি উদার। তিনি সারাজীবন দেশের স্বার্থের কথাই ভেবেছেন। তিনি ছিলেন স্বমহিমায় মহিমান্বিত ও স্মরণীয় একজন রাজনীতি ও অর্থনীতিবিদ। তাঁর চলে যাওয়ায় দেশের অপূরণীয় ক্ষতি হয়ে গেল। তাঁর অভাব অন্য কোনো কিছু দিয়েই পূরণ হবার নয়।’

শোকবার্তায় স্বাস্থ্যমন্ত্রী মরহুমের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

শুক্রবার (৩০ এপ্রিল) দিবাগত রাত ১২টা ৫৬ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন আবুল মাল আবদুল মুহিত। তিনি দীর্ঘ দিন ধরে বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন। তার বয়স হয়েছিল ৮৮ বছর।

পারিবারিক সূত্রে জানা গেছে, সকাল সাড়ে ১০টায় গুলশান আজাদ মসজিদে প্রথম জানাজা, দুপুর ১২টায় তার লাশ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হবে। এরপর দাফনের জন্য লাশ নেওয়া হবে সিলেটে। সেখানে রায় নগরের পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

আবুল মাল আবদুল মুহিতের জন্ম সিলেটে ১৯৩৪ সালের ২৫ জানুয়ারি। তার মা সৈয়দা শাহার বানু চৌধুরী ও বাবা আবু আহমদ আবদুল হাফিজ। এই দম্পতির ১৪ সন্তানের মধ্যে ছিলেন মুহিত ছিলেন তৃতীয়। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
‘ছেলেরা কেন পিছিয়ে, কারণ অনুসন্ধান করুন’

অকৃতকার্য শিক্ষার্থীদের গালমন্দ নয়: প্রধানমন্ত্রী

‘ছেলেরা কেন পিছিয়ে, কারণ অনুসন্ধান করুন’

অকৃতকার্য শিক্ষার্থীদের গালমন্দ নয়: প্রধানমন্ত্রী

  এই বিভাগের সর্বাধিক পঠিত