২৯ মার্চ, ২০২২ ১০:০৬ পিএম

আগামী মে মাসেই হবে ফাইনাল প্রফের পরীক্ষা: ঢাবি ডিন

আগামী মে মাসেই হবে ফাইনাল প্রফের পরীক্ষা: ঢাবি ডিন
আজ মঙ্গলবার (২৯ মার্চ) রাতে মেডিভয়েসকে এ তথ্য জানিয়েছেন তিনি।

মেডিভয়েস রিপোর্ট: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত মেডিকেল কলেজগুলোর এমবিবিএস ফাইনাল প্রফেশনাল পরীক্ষা আগামী মে মাসেই অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন ঢাবি মেডিসিন অনুষদের ডিন ও পরীক্ষা নিয়ন্ত্রণ কমিটির চেয়ারম্যান ডা. শাহরিয়ার নবী।

আজ মঙ্গলবার (২৯ মার্চ) রাতে মেডিভয়েসকে এ তথ্য জানিয়েছেন তিনি।

ডা. শাহরিয়ার নবী বলেন, মে মাসেই এমবিবিএস ফাইনাল প্রফের পরীক্ষা অনুষ্ঠিত হবে। কিছু শিক্ষার্থী পরীক্ষা পেছানোর জন্য আসছিল, যাতে পরীক্ষাটা জুলাই মাসে নিই। করোনার কারণে আগে বিভিন্ন পরীক্ষা পেছানো হয়েছিল, এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। যা কিছুই হোক, পরীক্ষা মে মাসেই নিতে হবে।

তিনি বলেন, আমার টার্গেট হলো মে মাসের ১৫ তারিখ থেকে পরীক্ষা নেওয়া শুরু করবো। শিক্ষার্থীদের জন্য হয়তো দুই সপ্তাহ পরীক্ষা পেছানো হতে পারে। তবে মে মাসেই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এর আগে গত ১৮ মার্চ রাতে ডা. শাহরিয়ার নবী মেডিভয়েসকে জানিয়েছিলেন বলেন, ‘এমবিবিএস ফাইনাল প্রফের পরীক্ষা মে মাসে অনুষ্ঠিত হবে। এছাড়া আর কোনো শিডিউল ও সুযোগ নেই। কিছুদিন পরই রোযা শুরু হবে। এরপর একমাস সময় পাবে শিক্ষার্থীরা। আশা করি, যথাসময়ে পরীক্ষা শুরু হবে।’

তিনি আরও বলেন, ‘পরবর্তী পরিস্থিতিতে যদি কোনো ঘটনা ঘটে, তাহলে তারিখ পরিবর্তন হবে। এ ছাড়া মে মাসেই পরীক্ষা অনুষ্ঠিত হবে। করোনার মধ্যে পরীক্ষা নিতে নিতে আমাদের সিস্টেম অনেকটা গুছিয়ে নিয়েছি। মেডিকেল শিক্ষা ব্যবস্থায় আমরা অনেক দূর এগিয়ে গেছি।’

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক