১০ জানুয়ারী, ২০২২ ০৮:৫৮ পিএম

বিএসএমএমইউতে কর্মরতদের জন্য চিকিৎসাসেবা শাখা চালু 

বিএসএমএমইউতে কর্মরতদের জন্য চিকিৎসাসেবা শাখা চালু 
বিএসএমএমইউ ভিসি বলেন, ‘বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আমাদের অঙ্গীকার হলো, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা শিক্ষা, সেবা ও গবেষণা কার্যক্রম জোরদার করা।’

মেডিভয়েস রিপোর্ট: কর্মরত শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা, নার্স ও কর্মচারীদের জন্য চিকিৎসাসেবা শাখা চালু করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)। আজ সোমবার (১০ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ এ শাখা উদ্বোধন করেন।

মুজিববর্ষ, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এ দিন বিশ্ববিদ্যালয়ের ‘সি’ ব্লকের সামনে নবনির্মিত পুষ্পস্তবক অর্পণের বেদীসহ বঙ্গবন্ধুর প্রতিকৃতিরও উদ্বোধন করেন তিনি।  

সংক্ষিপ্ত বক্তব্যে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হওয়ার আহ্বান জানিয়ে অধ্যাপক শারফুদ্দিন আহমেদ বলেন, ‘বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আমাদের অঙ্গীকার হলো, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা শিক্ষা, সেবা ও গবেষণা কার্যক্রম জোরদার করা হবে। প্রধানমন্ত্রীর প্রত্যাশা অনুযায়ী গবেষণা কার্যক্রম অবশ্যই জোরদার করা হবে।’

তিনি আরও বলেন, ‘বঙ্গবন্ধুর জন্যই আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি। দেশ স্বাধীনের পর যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশকে তিনিই পুনর্গঠন করেছিলেন। স্বাস্থ্যখাতের আজকের সব অগ্রগতির মূলে রয়েছে তাঁর অবদান। শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নই বাস্তবায়ন করে যাচ্ছেন। এ লক্ষ্যে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাওয়ার জন্য আমি দেশবাসীকে জোরালো আহ্বান জানাই।’

বিএসএমএমইউ ভিসি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। অবশ্যই দেশবাসীকে সঙ্গে নিয়ে ২০৪১ সালের মধ্যেই কিংবা তাঁর পূর্বেই শেখ হাসিনার নেতৃত্বে উন্নত বাংলাদেশ গড়ে তুলতে সক্ষম হবো।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান ও প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল প্রমুখ উপস্থিত ছিলেন।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত